বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণ দেখার পরে সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি

368
image_printPrint

ঢাকা, ১২ মে, ২০১৮ (বাসস) : রাষ্ট্রপতি এম আবদুল হামিদ দেশবাসী এবং বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট নির্মাণ ও উৎক্ষেপণ প্রকল্পের সঙ্গে যুক্ত সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা জানিয়েছেন।
রাষ্ট্রপতি আজ এক বার্তায় বলেন, বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণ স্যাটেলাইট ক্লাবের গর্বিত সদস্য হওয়ার মাধ্যমে আজ থেকে বাংলাদেশ ইতিহাসের গৌরবোজ্জ্বল যাত্রা শুরু করলো।
স্যাটেলাইট উৎক্ষেপণ একটি ঐতিহাসিক ঘটনা এবং বাংলাদেশের জন্য এটি আনন্দ ও গর্বের বিষয় উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, এই স্যাটেলাইট উৎক্ষেপণ দেশকে বৈশ্বিক ক্ষেত্রে এক নতুন উচ্চতায় নিয়ে গেছে।
তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণ সম্প্রচার ও টেলিযোগাযোগ ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন নিয়ে আসবে। এখন আমরা এ সবখাতে আত্মনির্ভরশীলতা অর্জন করবো।’
রাষ্ট্রপতি আগামী দিনগুলোতে এই উদ্যোগের সার্বিক সাফল্য কামনা করেন।
এর আগে রাষ্ট্রপতি আজ বঙ্গভবনে টেলিভিশনের সরাসরি সম্প্রচারিত দেশের বহুল-প্রতীক্ষিত প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ উৎক্ষেপণ মুহূর্ত প্রত্যক্ষ করেন।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে বলেন, রাষ্ট্রপতির সঙ্গে তার সহধর্মিনী রাশিদা খানম, তার ছেলে রেজওয়ান আহমেদ তৌফিক এমপি, বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবগণ এবং অন্যান্য পরিবারের সদস্যগণ সরাসরি স্যাটেলাইট উৎক্ষেপণ প্রত্যক্ষ করেন।
প্রেস সচিব বলেন, রাষ্ট্রপতি গতরাত ২টা ১৪ মিনিটে (বাংলাদেশ সময়) মহাকাশ ক্লাবে বাংলাদেশের স্থান করে নেয়ার এই ঐতিহাসিক মুহূর্ত প্রত্যক্ষ করে অত্যন্ত সন্তোষ ও আনন্দ প্রকাশ করেন।
‘জয়বাংলা জয় বঙ্গবন্ধু’ খচিত বঙ্গবন্ধু স্যাটেলাইট গতরাত ২টা ১৪ মিনিটে (বাংলাদেশ সময়) যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় কেনেডি স্পেস সেন্টার থেকে কক্ষপথের দিকে যাত্রা শুরু করে।