বাসস ক্রীড়া-৬ : ব্যালন ডি’অর জয়ের স্বপ্ন দেখেন গ্রীজম্যান

208

বাসস ক্রীড়া-৬
ফুটবল-ব্যালন ডি’অর
ব্যালন ডি’অর জয়ের স্বপ্ন দেখেন গ্রীজম্যান
মাদ্রিদ, ৩১ অক্টোবর ২০১৮ (বাসস) : অন্যান্যদের মতই ক্যারিয়ারে অন্তত একবার হলেও ব্যালন ডি’অর জয়ের স্বপ্ন দেখেন এ্যাথলেটিকো মাদ্রিদ ও ফ্রেঞ্চ তারকা এন্টোনিও গ্রিজম্যান।
ফ্রান্সের হয়ে বিশ্বকাপ ও এ্যাথলেটিকোর হয়ে ইউরোপা লিগের শিরোপা জয় করায় এ বছরের মর্যাদাকর এই পুরস্কারের জন্য অন্যতম দাবীদার হিসেবে ২৭ বছর বয়সী গ্রিজম্যানের নাম আরো একবার তালিকায় উঠে এসেছে। ২০১৬ সালে ক্রিস্টিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসির পর তারকা এই ফরোয়ার্ড তৃতীয় স্থানে ছিলেন।
ক্যারিয়ারে এই পুরস্কারটি পাবার আগ্রহের ব্যপারে কোন ধরনের দ্বিধা না রেখে গ্রিজম্যান বলেছেন, ‘আমি এটা বলতে মোটেই ভয় পাচ্ছি না। অবশ্যই চ্যাম্পিয়ন্স লিগ, বিশ্বকাপ শিরোপার পাশাপাশি ব্যালন ডি’অর জয়ের স্বপ্নও আমি দেখি। মূলত আমি অনেক কিছুরই স্বপ্ন দেখি। মনে মনে ভাবি আমার তিনটি বাচ্চা হবে। আসলে এসবই একজন মানুষকে সামনে এগিয়ে চলার পথে উদ্দীপনা যোগায়। সেই লক্ষ্য অর্জনে সে কাজ করে যায়।’
সেপ্টেম্বরে ফিফার বর্ষসেরা পুরুষ খেলোয়াড়ের পুরস্কার জেতার পর রিয়াল মাদ্রিদ ও ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মড্রিচই ব্যালন ডি’অর জয়ের ক্ষেত্রে ফেবারিট হয়ে উঠেছেন। কিন্তু গ্রীজম্যানও অসাধারণ এক মৌসুম কাটিয়ে এই তালিকায় নিজের অবস্থান করেছেন। ২০১৭-১৮ মৌসুম তিনি এ্যাথলেটিকোর হয়ে ২৯ গোল করেছেন।
ফ্রান্সের জার্সি গায়ে ৬৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলা এই তারকা স্ট্রাইকার বলেছেন, ব্যক্তিগতভাবে আমি এই পুরস্কারটাকে সবার থেকে এগিয়ে রাখবো। এটা একটি ঐতিহাসিক পুরস্কার, অন্যতম মর্যাদাকর পুরস্কার।
বাসস/নীহা/১৬১০/মোজা/স্বব