ধোনিকে কোহলির প্রয়োজন আছে বললেন গাভাস্কার

197

নয়াদিল্লি, ৩০ অক্টোবর, ২০১৮(বাসস) : আগামী বছর ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য আইসিসি বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনিকে ভারতীয় দলে প্রয়োজন আছে মনে করছেন দেশটির সাবেক অধিনায়ক সুনিল গাভাস্কার। ধোনির মত অভিজ্ঞ এবং দক্ষ ক্রিকেটার দলে থাকলে তা থেকে বিরাট এবং পুরো ভারতীয় দলই উপকৃত হবে বলে মনে করছেন গাভাস্কার। ধোনি দলে থাকলে বিশ্বকাপ শিরোপা জয়ে ভারতীয় দলের সম্ভাবনা আরো উজ্জ্বল হবে মনে করছেন গাভাস্কার।
৩৭ বছর বয়সী ধোনির ফর্ম ও সক্ষমতা নিয়ে বিশেষজ্ঞ, বিশ্লেষক এবং ভক্তরা বিভিন্ন ধরনের মন্তব্য করছেন। অনেকের মতেই ধোনি বর্তমানে ভক্তদের প্রত্যাশা পুরন করতে পারছেন না এবং অতীতের ন্যায় নিজের মান ধরে রাখতে পারছেন না বলেও অনেকেই সমালোচনা করছেন।
তবে ভারতীয় দলের সাবেক অধিনায়ক ও অভিজ্ঞ ব্যাটসম্যান ধোনির এখনো ভারতীয় ক্রিকেটে অনেক কিছু দেয়ার আছে। তিনি মাঠে ফিল্ডিং সাজাতে কোহলিকে সাহায্য করছেন, বোলারদের উৎসাহিত করছেন এবং গুরুত্বপূর্ণ সময়ে সঠিকভাবে ডিআরএস ব্যবহার করছেন।
গাভাস্কার তার বিশ্লেষনে বলেন, ‘২০১৯ বিশ্বকাপের জন্য এমএসকে অবশ্যই প্রয়োজন। ধোনিকে বিরাটের প্রয়োজন। এ বিষয়ে কোন সন্দেহ নেই। ৫০ ওভারের ম্যাচে অনেক সময়ই আছে যখন ধোনিকে ব্যাটিং করতে নামতে হয়। আপনি জানেন পাওয়ার প্লেতে সে ভাল মানিয়ে নিতে পারে, বোলারদের সঙ্গে হিন্দি ভাষায়Ñ কোথায়, কোন বল করতে হবে সে বিষয়ে নির্দেশনা দিয়ে থাকে। এটা বিরাটের জন্য অনেক বড় পাওনা।’
ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজের দল থেকে ধোনিকে বিশ্রাম (বাদ) দেয়ার পর সামাজিক মাধ্যম, ভক্ত ও সমর্থকদের সমালোচনার ঝড় ওঠে।
গাভাস্কার আরো বলেন,‘ আগে থেকে আমি বার বার বলে আসছি-রোহিত শর্মা যেভাবে অধিনায়কত্বের দাবীদার, পরিকল্পনাকারী হয়ে উঠছে। সে খুবই ভাল করছে। রোহিতের সঙ্গে আজিঙ্কাও উঠে আসছে। দায়িত্ব নেয়ার জন্য বিরাটের আরো দু’জন আছে। তাই আমি মনে করি ধোনিকে টি-২০ থেকে বিশ্রাম দেয়া ঠিক আছে।’

image_printPrint