শেখ হাসিনার নেতৃত্বে এখন দেশের কৃষকরা ক্ষুদ্র ঋণ নয়, ক্ষুদ্র সঞ্চয়ের দিকে যাচ্ছে : মতিয়া

394

ঢাকা, ৩০ অক্টোবর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজয়ী হয়ে দেশের কৃষকের মাথার ওপর যাতে ছাতা হয়ে থাকতে পারে, সে বিষয়ে কৃষকদেরকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
কৃষিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এখন দেশের কৃষকরা ক্ষুদ্র ঋণ নয়, ক্ষুদ্র সঞ্চয়ের দিকে যাচ্ছে। আর এজন্যই কৃষিক্ষেত্রে অভাবনীয় উন্নতি অর্জন করা সম্ভব হয়েছে।
মতিয়া চৌধুরী আজ বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কৃষকলীগের উদ্যোগে ‘কৃষক বাচাও, দেশ বাচাও’ দিবস উপলক্ষে আয়োজিত এক কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সংগঠনের সভাপতি মো. মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি।
সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষকলীগের সাধারণ সম্পাদক এডভোকেট শামসুল হক রেজা, সহসভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন ও সাংগঠনিক সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু।
বিএনপির সঙ্গে ড. কামাল হোসেনের জোট গড়ার সমালোচনা করে মতিয়া চৌধুরী বলেন, বিএনপি ২০ দলীয় জোট থেকে জামায়াতকে বাদ দেয় নি। আর বিএনপি নেতা তারেক রহমান ছাত্রদল ও শিবির একই মায়ের উদরের সন্তান বলে ঘোষনা দিয়েছিল।
মতিয়া আরো বলেন, যুদ্ধাপরাধীদের প্রটেকশনদাতা এবং এতিমের টাকা আত্মসাৎকারী খালেদা জিয়া ও তারপুত্র তারেক রহমানের সঙ্গে জোট করে আইনের শাসন ও জামায়াতের সঙ্গে জোট না করার ঘোষনা বাগাড়ম্বর ছাড়া আর কিছুই নয়।
কৃষিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এখন দেশের কৃষকরা ক্ষুদ্র ঋণ নয়, ক্ষুদ্র সঞ্চয়ের দিকে যাচ্ছে। আর এজন্যই কৃষিক্ষেত্রে অভাবনীয় উন্নতি অর্জন করা সম্ভব হয়েছে।
মাহবুব-উল-আলম হানিফ বলেন, নির্বাচনে অংশ নেয়া, না নেয়া ও ভোট দেয়া না দেয়া জনগণের অধিকার। কিন্তু কারো ভোটাধিকার হরণ করার অধিকার কারো নেই।
তিনি বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি জামায়াত অংশ না নিয়ে নির্বাচনকে প্রতিহত করার ঘোষণা দিয়ে তারা জনগণের ভোটাধিকারকে হরণ করেছিল।
নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের আর কোন পথ নেই উল্লেখ করে আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র হানিফ আরো বলেন, ক্যান্টনমেন্টে জন্ম নেয়া বিএনপি জনগণের রায় নিয়ে ক্ষমতায় আসতে চায় না। জনগনের রায়ের প্রতি তাদের কোন আস্থা নেই।