বাসস ক্রীড়া-১৪ : মাঠে নামতে পারেনি চট্টগ্রাম ও সিলেট; ইনিংস হার এড়াতে লড়ছে ঢাকা মেট্রো

298

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-এনসিএল
মাঠে নামতে পারেনি চট্টগ্রাম ও সিলেট; ইনিংস হার এড়াতে লড়ছে ঢাকা মেট্রো
বগুড়া, ৩০ অক্টোবর, ২০১৮ (বাসস) : বৃষ্টির কারণে ২০তম জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ড দ্বিতীয় স্তরের ম্যাচের দ্বিতীয় দিনও ব্যাট-বল হাতে লড়াই শুরু করতে পারেনি চট্টগাম বিভাগ ও সিলেট বিভাগ। আরেক ম্যাচে ঢাকা বিভাগের বিপক্ষে হার এড়াতে লড়ছে ঢাকা মেট্রো। ইনিংস হার এড়াতে ৮ উইকেট হাতে নিয়ে দ্বিতীয় ইনিংসে আরও ২৬৮ রান করতে হবে ঢাকা মেট্রোকে।
বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট হাতে নেমে ৮ উইকেটে ৫৯ রান তুলে প্রথম ইনিংস ঘোষনা করে ঢাকা মেট্রো। ফলে প্রথম দিনই ব্যাট হাতে নেমে দিন শেষে ৩ উইকেটে ১৬৭ রান করে ঢাকা বিভাগ। ৭ উইকেট হাতে নিয়ে ১০৮ রানে এগিয়ে থাকে ঢাকা বিভাগ।
দ্বিতীয় দিন শুভাগত হোমের সেঞ্চুরিতে ৩৮৬ রান সংগ্রহ করে ঢাকা বিভাগ। প্রথম ইনিংসে ৩২৭ রানের লিড পায় ঢাকা বিভাগ। চার নম্বরে ব্যাট হাতে নেমে ৭টি চার ও ৫টি ছক্কায় ১৪৬ বলে ১০৬ রান করেন শুভাগত। এছাড়া ওপেনার রনি তালুকদার ৮৬ ও তাইবুর রহমান ৫৬ রান করেন। ঢাকা মেট্রোর সৈকত আলী ৪টি উইকেট নেন।
প্রথম ইনিংসে ৩২৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ২ উইকেটে ৫৯ রান করেছে ঢাকা মেট্রো। দলের পক্ষে মোহাম্মদ নাইম ১১ ও শামসুর রহমান ১৬ রানে ফিরেন। ২৬ রানে অপরাজিত আছেন ওপেনার সাদমান ইসলাম।
সংক্ষিপ্ত স্কোর কার্ড :
ঢাকা মেট্রো-ঢাকা বিভাগ :
ঢাকা মেট্রো : ৫৯/৮ডি ও ৫৯/২, ২৩.৪ ওভার (সাদমান ২৬*, শামসুর ১৬, তাইবুর ১/০)।
ঢাকা বিভাগ : ৩৮৬/১০, ১১৩.২ ওভার (শুভাগত ১০৬, রনি ৮৬, সৈকত ৪/২১)।
বাসস/এএমটি/১৯১০/মোজা/স্বব