বাসস দেশ-২৭ : বঙ্গবন্ধু সারাজীবন মানুষের কল্যাণেই কাজ করে গেছেন : ড. আরেফিন সিদ্দিক

291

বাসস দেশ-২৭
বঙ্গবন্ধু-আদর্শ-আরেফিন সিদ্দিক
বঙ্গবন্ধু সারাজীবন মানুষের কল্যাণেই কাজ করে গেছেন : ড. আরেফিন সিদ্দিক
ঢাকা, ৩০ অক্টোবর, ২০১৮ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন মানুষের কল্যাণেই কাজ করে গেছেন। তিনি ছিলেন আদর্শবান, সৎ চরিত্রের প্রজ্ঞাবান একজন মানুষ।
আজ দুপুরে ঢাকার নবাবগঞ্জ উপজেলার শিকারীপাড়া টি কে এম উচ্চ বিদ্যালয়ের ৮৬তম বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরেফিন সিদ্দিক বলেন, আমরা শিক্ষা নিয়েছি ভাষা আন্দোলন থেকে। দেশের ক্লান্তি লগ্নে তোমরাই দেশের সম্মান রক্ষা করবে। সব সময় মানব সভ্যতার উন্নয়নে কাজ করবে। ন্যায় নীতি শিক্ষা স্কুল থেকে গ্রহণ করবে।
এ সময় তিনি আরও বলেন, সারাক্ষণ শুধু বইয়ের মধ্যে বসে থাকলে চলবে না। শুধু সার্টিফিকেট অর্জন করলেই কাজ হয় না। গান-বাজনা, খেলাধুলাসহ আনেক কিছুই তোমাদেরকে শিখতে হবে।
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এস এম ইমামুল হক, ধরিত্রী বাংলাদেশ সম্পাদক ড. হারুন-অর-রশিদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য দেওয়ান আওলাদ হোসেন প্রমুখ।
বাসস/সংবাদদাতা/এসই/১৯১৫/কেজিএ