পান্থের বিধ্বংসী সেঞ্চুরির পরও হায়দারাবাদের কাছে হারলো দিল্লি

46
image_printPrint

দিল্লি, ১১ মে ২০১৮ (বাসস) : বাঁ-হাতি ব্যাটসম্যান ঋসভ পান্থের বিধ্বংসী সেঞ্চুরির পরও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের ৪২তম ম্যাচে সানরাইজার্স হায়দারাবাদের কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হারলো দিল্লি ডেয়ারডেভিলস। এই জয়ে কোয়ালিফাইয়ারে খেলা নিশ্চিত করলো হায়দারাবাদ। মাত্র ৬৩ বলে অপরাজিত ১২৮ রান করেন পান্থ।
গতকাল দিনের একমাত্র ম্যাচে নিজেদের মাঠে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে দিল্লি। ৪৩ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে যায় স্বাগতিকরা। তবে চার নম্বরে ব্যাট হাতে চার-ছক্কায় ঝড় বইয়ে দেন পান্থ। ফলে টি-২০ ক্যারিয়ারের নিজের দ্বিতীয়, আইপিএলের ইতিহাসে ৪৫তম সেঞ্চুরির স্বাদ নেন তিনি। এবারের আইপিএলে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি পাওয়া পান্থ শেষ পর্যন্ত দলকে ২০ ওভারে ৫ উইকেটে ১৮৭ রানের সংগ্রহ এনে দেন। তার ইনিংসে ১৫টি চার ও ৭টি ছক্কা ছিলো। হায়দারাবাদের বাংলাদেশী খেলোয়াড় সাকিব আল হাসান ২টি উইকেট নেন।
জয়ের জন্য বড় টার্গেটে খেলতে নেমে দ্বিতীয় ওভারেই প্রথম উইকেট হারায় হায়দারাবাদ। ১০ বলে ১৪ রান করে ফিরেন ইংল্যান্ডের অ্যালেক্স হেলস। এরপর দিল্লির বোলারদের উপর চড়াও হন আরেক ওপেনার শিখর ধাওয়ান ও অধিনায়ক নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।
শেষ পর্যন্ত ধাওয়ান-উইলিয়ামসনের অবিচ্ছিন্ন ১৭৬ রানের কল্যাণে ৭ বল বাকী থাকতেই জয় নিয়ে মাঠ ছাড়ে হায়দারাবাদ।
৯টি চার ও ৪টি ছক্কায় ৫০ বলে অপরাজিত ৯২ রান করেন ধাওয়ান। ৮টি চার ও ২টি ছক্কায় ৫৩ বলে অপরাজিত ৮৩ রান করেন উইলিয়ামসন। ম্যাচ সেরা হয়েছেন ধাওয়ান।
এই জয়ে কোয়ালিফাইয়ার নিশ্চিতের পাশাপাশি ১১ খেলায় ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে হায়দারাবাদ। সমানসংখ্যক ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে দিল্লি।