লীগ শিরোপার দ্বারপ্রান্তে জুভেন্টাস রোমা চায় চ্যাম্পিয়ন্স লীগের টিকিট

321

মিলান, ১১ মে ২০১৮ (বাসস/এএফপি) : আগামী রোববার রোমার বিপক্ষে ম্যাচে জয় দিয়ে সপ্তম বারের মত সিরি এ লীগের শিরোপা ঘরে তুলতে চায় রোমা। তবে তাদের ওই বিজয় উৎসবকে মাটি করে দিয়ে আগামী চ্যাম্পিয়ন্স লীগে খেলা নিশ্চিত করতে চায় প্রতিপক্ষ রোমা।
সপ্তাহের মধ্যভাগেই এসি মিলানের বিপক্ষে ৪-০ গোলের জয় নিয়ে শিরোপা অনেকটাই নিশ্চিত করে ফেলেছে জুভেন্টাস। এখন তাদের দরকার টানা চতুর্থবারের মত ‘স্কুডেট্টো’ জয়ের জন্য একটি মাত্র পয়েন্ট।
জুভেন্টাসের কিংবদন্তী গোল রক্ষক জিয়ানলুইজি বুফন দাবী করেন,‘ আমাদের কাছে স্কুডেট্টো মুখ্য বিষয় নয়। তবে আমরা এ জন্য সঠিক অবস্থানেই রয়েছি। শিরোপার একেবারেই দ্বারপ্রান্তে।’ এদিকে লীগে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থাকা রোমা তাদের পরবর্তী চ্যাম্পিয়ন্স লীগের অবস্থানটি একেবারেই নিরাপদ করার জন্য বদ্ধ পরিকর। টেবিলের পঞ্চম অবস্থানে থাকা মিলানের সঙ্গে অন্তত চার পয়েন্টে এগিয়ে থেকে টেবিলের শীর্ষ চারে থেকে ইউরো আসরকে নিস্কন্টক করতে তাদের দরকার আর মাত্র একটি পয়েন্ট।
রোমার কোচ ইউসেবিও ডি ফ্রান্সেসকো বলেন,‘ আসন্ন ম্যাচে ড্র করাটা আমার কাছে মুখ্য বিষয় নয়। কারণ আমরা মাঠে নামব জয়ের লক্ষ্য নিয়ে। সব সময় এ ধরনের ম্যাচের পরিণতি হয় ড্র। কিন্তু আমি এই ধরনের সম্ভাবনায় বিশ্বাসি নই। এমি এটুকু নিশ্চয়তা দিচ্ছি যে , ছেলেরা তিন পয়েন্টের লক্ষ্য নিয়েই মাঠে নামাব।’
এদিকে আগামীকাল শনিবার পঞ্চম স্থানে থাকা ইন্টার মিলান যদি নিজ মাঠে সাসাওলোর কাছে হেরে যায়, তাহলে রোমার শীর্ষ চারে অবস্থান এমনিতেই নিশ্চিত হয়ে যাবে। অপরদিকে রোমার চেয়ে ২ পয়েন্টে পিছিয়ে থেকে বর্তমানে পয়েন্ট টেবিলের চতুর্থ অবস্থানে থাকা ল্যাৎসিও এদিন লড়বে ক্রনটনের বিপক্ষে। অবনমন জোনে থাকা ক্রনটনের মাঠেই অনুষ্ঠিত হবে ম্যাচটি।
চলতি মৌসুম শেষে অবসর গ্রহনের ঘোষনা দেয়া ৪০ বছর বয়সি বুফন বলেন,‘আমরা টানা ৭ বছর ধরে যেটি করে যাচ্ছি সে জন্য গর্বিত।’ জুভেন্টাস টিভিকে দেয়া সাক্ষাৎকারে তিনি আরো বলেন,‘ এটি অসাধারণ। মৌসুমের একটি পয়েন্ট সংগ্রহ বিষয়ে শুধু এটিই বলব, আমরা যদি এবারো নিজেদের ‘মুনস্টার (দানব)’ হিসেবে আখ্যায়িত করতে চাই, তাহলে অবশ্যই ফের ‘স্কুডেট্টো’ জয় করতে হবে। সেই সঙ্গে চেস্টা করতে হবে ইতালীয় কাপ ও চ্যাম্পিয়ন্স লীগ জয়ের। চ্যাম্পিয়ন্স লীগে আমরা সাফল্য পাইনি। তবে এখনো অকল্পনীয় কিছু করতে চাই।’