গাজীপুর নির্বাচন স্থগিতে সরকারের কোন সংশ্লিষ্টতা নেই : ওবায়দুল কাদের

75

ঢাকা, ১০ মে, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিতে সরকারের কোন সংশ্লিষ্টতা নেই।
তিনি বলেন, গাজীপুর সিটি কর্পোরেশন ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে আমরা স্বচ্ছ ভাবমূর্তির ব্যক্তিকে মনোনয়ন দিয়েছি। তাদের বিরুদ্ধে কোন ধরনের দুর্নীতি ও সন্ত্রাসের অভিযোগ নেই।
সেতুমন্ত্রী কাদের আরো বলেন, এ দু’সিটি কর্পোরেশন নির্বাচনেই আমাদের প্রার্থীরা বিজয়ের দ্বারপ্রান্তে। তাহলে আমরা কেন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিত করতে যাবো?
ওবায়দুল কাদের আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আগামী ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দলের সম্পাদক মন্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনের এক যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিমর্মভাবে নিহত হওয়ার পর দীর্ঘদিন নির্বাসিত জীবন-যাপন শেষে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ১৯৮১ সালের ১৭ মে দেশে ফিরে আসেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহানা বিদেশে থাকায় সে সময় প্রাণে বেঁচে যান।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সাভারের এক ইউপি চেয়ারম্যানের মামলার পরিপ্রেক্ষিতে আদালত গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছিল। আবার আদালত আপীলের প্রেক্ষিতে আগামী ২৮ জুনের মধ্যে এ নির্বাচন সম্পন্ন করার জন্য নির্দেশ দিয়েছে।
এ বিষয়ে তিনি আরো বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ সংক্ষুদ্ধ ব্যক্তিকে মামলার করার সহায়তা দান করেছেন। তাহলে সরকার কিভাবে এ নির্বাচন স্থগিত করল তা বিএনপিকে পরিষ্কার করা উচিত।
ওবায়দুল কাদের বলেন, আগামী ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। প্রতি বছর আমরা চেতনা ও ইতিহাসের অংশ হিসেবে এ দিবসটি পালন করে থাকি।
তিনি বলেন, এ উপলক্ষে আমরা ১৭ মে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও দুপুরে আলোচনা সভার আয়োজন করব। এদিন পবিত্র রমজান মাস শুরু হবে। তাই আলোচনা সভা দুপুর দু’টা থেকে শুরু করা হবে এবং বিকেল সাড়ে চারটার মধ্যে সভার কাজ শেষ করা হবে।
ওবায়দুল কাদের ৫৭তম রাষ্ট্র হিসেবে মহাকাশে স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ উৎক্ষেপণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অভিনন্দন জানান।
এ উপলক্ষে আগামীকাল সকালে রাজধানীর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হবে বলেও জানান কাদের।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি, আব্দুর রহমান এমপি, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ ও উপ-দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
এর আগে ওবায়দুল কাদের এমপির সভাপতিত্বে আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং দলের সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের এক বৈঠক অনুষ্ঠিত হয়।

image_printPrint