নীলফামারীতে নান্দনিক শেখ রাসেল শিশু পার্ক নির্মিত হচ্ছে

340

নীলফামারী, ১০ মে, ২০১৮ (বাসস) : জেলা শহরে নান্দনিক ‘শেখ রাসেল শিশু পার্ক’ নির্মিত হচ্ছে। দেশের গুরুত্বপূর্ণ ১৯ শহর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের অধীনে ১ কোটি ৮৬ লাখ টাকা ব্যয়ে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে নান্দনিক ওই শিশু পার্কটির নির্মাণকাজ শুরু হয়েছে গত মাসে।
নীলফামারী পৌরসভা সূত্র জানায়, গত ৮ এপ্রিল ৫৮ শতাংশ জমির ওপর পার্কটির নির্মাণ কাজের উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। পার্কটির নির্মাণকাজ দ্রুত এগিয়ে চলছে। ২৭০ দিনের মধ্যে শিশু পার্কটির নির্মাণকাজ সম্পন্নের জন্য চুক্তিবদ্ধ হয়েছে ঠিকাদারী প্রতিষ্ঠান ডেটস বাংলাদেশ ও মোস্তাফিজুর রহমান নামে দুটি ঠিকাদারী প্রতিষ্ঠান। নির্মাণ কাজ সমাপ্ত হলে শহরবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হবে।
পৌরসভার সহকারী প্রকৌশলী হামিদুর রহমান জানান, ১৯ শহর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের ২০১৭-২০১৮ অর্থবছরের বরাদ্দ থেকে পার্ক নির্মাণের ১ কোটি ৮৬ লাখ টাকা খরচ হবে। সময়ের মধ্যে কাজটি সমাপ্তের যাবতীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
জেলা শহরে শিশুদের চিত্ত বিনোদনের পার্ক না থাকায় অনেকটাই হতাশ ছিলেন অভিবাবকরা। এখন পার্কটির নির্মাণ কাজ শুরু হওয়ায় স্বস্তি ফিরেছে শিশু-কিশোরসহ অভিভাবকদের মধ্যে।
শহরের ব্যবসায়ী ও মানবাধিকার কর্মী মিজানুর রহমান লিটু বলেন, শিশুদের বিনোদনের জন্য কোন ব্যবস্থা ছিল না শহরে। এখন পার্কটির নির্মাণ কাজ সমাপ্ত হলে বিনোদনের কেন্দ্র খুঁজে পাবে শিশুরা।
পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ বলেন,‘দীর্ঘ দিনের চেষ্টার ফসল শেখ রাসেল শিশু পার্ক। নির্মাণকাজ সমাপ্ত হলে শিশু-কিশোররা চিত্ত বিনোদনের স্থান খুঁজে পাবে। সেখানে শিশুদের পছন্দের বিনোদনের অনেক ব্যবস্থা থাকবে।