মার্সেলোকে আঘাত করায় চার ম্যাচ নিষিদ্ধ রবার্তো

345

বার্সেলোনা, ১০ মে ২০১৮ (বাসস) : ন্যু ক্যাম্পে রোববার মৌসুমের শেষ এল ক্ল্যাসিকোতে রিয়াল মাদ্রিদের মার্সেলোকে আঘাত করার অভিযোগে লাল কার্ড পেয়েছিলেন বার্সা ডিফেন্ডার সার্জি রবার্তো। এই অপরাধে তাকে চার ম্যাচ নিষিদ্ধ করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)। নিষেধাজ্ঞার কারনে চলতি মৌসুমের বাকি তিনটি ও আগামী মৌসুমের প্রথম ম্যাচটি খেলতে পারবেননা রবার্তো।
অফিসিয়াল ওয়েবসাইটে এক ডিসিপ্লিনারি বিবৃতিতে রবার্তোর এই নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেছে আরএফইএফ।
বার্সার গোল এরিয়ার সামনে হাফ টাইমের ইনজুরি টাইমে মার্সেলোকে মুখে আঘাত করার অপরাধে সরাসরি লাল কার্ড পেয়েছিলেন রবার্তো। রেফারী আলেহান্দ্রো হার্নান্দেজ ম্যাচ পরবর্তী রিপোর্টে উল্লেখ করেছেন কনুই দিয়ে প্রতিপক্ষকে আঘাত করার জন্য রবার্তোকে দায়ী করা হয়েছে, যখন বল তার নিয়ন্ত্রনে ছিলনা।
ইতোমধ্যেই ভিয়ারেলের বিপক্ষে হোম ম্যাচে খেলেননি রবার্তো। আর এখন এই নিষেধাজ্ঞার কারনে লেভান্তে ও রিয়াল সোসিয়েদারের বিপক্ষেও থাকছেন না। ১৯৩৩ সালের পরে প্রথম দল হিসেবে লীগে অপরাজিত থেকে শিরোপা জয়ের সুযোগ রয়েছে বার্সেলোনার সামনে।
রোববারের উত্তেজনাপূর্ণ ম্যাচে দুই দলের সর্বমোট আটজন খেলোয়াড়কে হলুদ কার্ড দেখানো হয়েছে। রিয়াল অধিনায়ক সার্জিও রামোস ও বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের মধ্যেও মাঠের মধ্যে বিতর্ক হয়েছে।