ইতালি জাতীয় দলের কোচের দায়িত্ব নিতে আগ্রহী পিরলো

320

মিলান, ৯ মে, ২০১৮ (বাসস) : ইতালি জাতীয় দলের কোচিং স্টাফদের সাথে যোগ দিতে নিজের আগ্রহের কথা প্রকাশ করেছেন অবসরে যাওয়া ইতালিয়ান তারকা আন্দ্রে পিরলো।
৩৮ বছর বয়সী জুভেন্টাস ও এসি মিলানের সাবেক এই তারকা বলেছেন ব্লু জার্সি সবসময়ই তাকে কাছে টানে। বুট তুলে রাখার পরে তার অনেক সতীর্থই কোচিংকে ক্যারিয়ার হিসেবে বেছে নিয়েছে। যা দেখে পিরলো নিজেও বেশ অনুপ্রাণীত হয়েছেন। ফুটবল ব্যক্তিত্ব হিসেবে বার্ষিক পুরস্কার ফাচেত্তি গ্রহণের পরে পিরলো বলেছেন, ‘কার্লো আনচেলত্তির সাথে আমরা সম্প্রতী বিষয়টি নিয়ে আলোচনা করেছি। আমরা একসাথে কোচিং করার সম্ভাবনার বিষয়টি নিয়ে কথা বলেছি। কিন্তু এই মুহূর্তে আমি এখনও এই পদের জন্য তরুণ। বিষয়টি বিবেচনা করার এখনো অনেক সময় আছে।’
এমএলএস’র দল নিউ ইয়র্ক সিটির হয়ে ফুটবল ক্যারিয়ারের শেষ দুই বছর কাটিয়েছেন পিরলো। ২০০৬ সালের বিশ্বকাপ জয়ী এই তারকা গত বছর নভেম্বরে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষনা দেন। দীর্ঘ ক্যারিয়ারে তিনি দুটি চ্যাম্পিয়নস লীগ ও ছয়টি সিরি-আ শিরোপা জিতেছেন। জাতীয় দলের হয়ে খেলেছেন ১১৬টি আন্তর্জাতিক ম্যাচ। যদিও এখনো তিনি খেলোয়াড়ী পরবর্তী ক্যারিয়ার নিয়ে কোন সিদ্ধান্ত নিতে পারেননি। ২১ মে সান সিরোতে তার ফেয়ারওয়েলের ক্ষণ গণনা চলছে। পিরলো বলেন, আমি বিষয়টি নিয়ে ইতালিয়ান এফএ সাব কমিশনার আলেসান্দ্রো কোস্টাকার্টার সাথে কথা বলেছি, সে আমার বন্ধু। তার সাথে আমার প্রায় দেখা হয়। এখানে যদি কাজের সুযোগ থাকে তবে সেটা হবে দারুন বিষয়। যদিও বিষয়টি এখনও বিবেচনাধীন।
এসি মিলানের সাবেক কোচ আনচেলত্তি গত সপ্তাহে ইতালিয়ান কোচের দায়িত্ব নিতে অস্বীকৃতি জানিয়েছেন। রবার্তো মানচিনি এখন এই পদের জন্য এগিয়ে আছেন। গত নভেম্বরে বিশ্বকাপের বাছাইপর্ব থেকে বিদায় নেবার পর চার মাস যাবত কোচ বিহীন রয়েছে আজ্জুরিরা।