বাসস দেশ-১৬ : স্পিকারের সাথে ইউএনডিপি’র প্রতিনিধিদলের সাক্ষাৎ

142

বাসস দেশ-১৬
স্পিকার-ইউএনডিপি
স্পিকারের সাথে ইউএনডিপি’র প্রতিনিধিদলের সাক্ষাৎ
ঢাকা, ২৩ অক্টোবর, ২০১৮ (বাসস) : ইউএনডিপি’র ডেমোক্রেটিক গর্ভনেন্স পোর্টফোলিও ম্যানেজার মাহমুদা আফরোজ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি’র সাথে আজ তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।
এ সময় ইউএনডিপি’র কনসালটেন্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববি উপস্থিত ছিলেন।
সাক্ষাৎকালে তারা জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধি, টেকসই উন্নয়ন (এসডিজি) বাস্তবায়নে দক্ষতা অর্জনসহ ইউএনডিপি’র সাহায্যপুষ্ঠ চলমান প্রকল্পের অগ্রগতি নিয়ে আলোচনা করেন।
ইউএনডিপি’র প্রতিনিধি মাহমুদা আফরোজ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধিতে দুই দিনব্যাপী লিডারশীপ কর্মশালা আয়োজনের বিষয়ে স্পীকারকে অবহিত করেন।
আগামি ৬-৭ নভেম্বর এ কর্মশালা অনুষ্ঠিত হবে। কর্মশালায় কালচারাল ইনটেলিজেন্স ফ্রেমওয়ার্ক ও ইনোভেশন বিষয়ে আর্ন্তজাতিক অভিজ্ঞ রিসোর্স পার্সনগণ সেশন পরিচালনা করবেন বলেও তিনি স্পীকারকে অবহিত করেন। উল্লেখ্য, কর্মশালার একটি গুরুত্বপূর্ণ সেশনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিঙ্গাপুর থেকে রিসোর্স পার্সন সংযুক্ত হবেন।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, এ কর্মশালা কর্মকর্তাদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিতে ভুমিকা রাখবে। তিনি বলেন, ইনোভেশন নেতৃত্ব তৈরীর গুরুত্বপূর্ণ উপাদান। দেশ-বিদেশের রিসোর্স পার্সনের অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে কর্মকর্তাগণ জাতীয় সংসদের সচিবালয়ের জন্য আরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে।
এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. আবদুর রব হাওলাদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
বাসস/সবি/এমএন/১৭৩০/কেএমকে