হ্রাসকৃত মুল্যে বোল্টকে চুক্তিবদ্ধ হবার প্রস্তাব : গণমাধ্যম

225

সিডনি, ২২ অক্টোবর ২০১৮ (বাসস/এএফপি) : স্প্রিন্ট সুপার স্টার উসাইন বোল্টকে চুক্তিবদ্ধ করার জন্য প্রস্তাব দিয়েছে অস্ট্রেলিয়ার এ লীগের ক্লাব স্ট্রোল কোস্ট মেরিনার্স। সোমবার গণমাধ্যমের রিপোর্টে এ কথা বলা হয়েছে। তবে ক্লাবটির কোচ বলেছেন, এ বিষয়ে তিনি এখনো কিছুই জানেন না।
পেশাদার ফুটবলার হবার স্বপ্ন পুরণের লক্ষ্যে অলিম্পিকের আটটি স্বর্নপদক বিজয়ী স্প্রিন্টার গত আগস্টে অস্ট্রেলিয়ায় আসার পর থেকেই এই ক্লাবটিতে ট্রায়াল দিচ্ছেন। এরই মধ্যে গত সপ্তাহে মৌসুম পূর্ব একটি প্রীতি ম্যাচে দুই গোল আদায়ও করেছেন এই জ্যামাইকান গতিদানব। গত বৃহস্পতিবার তাকে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ করার প্রস্তাব দিয়েছে উয়েফা ভুক্ত মাল্টার ঘরোয়া লীগের চ্যাম্পিয়ন ভালেতা।
তবে বিশ্বের দ্রুততম মানবের এজেন্ট রিকি সিমস বিবিসিকে বলেছেন, ‘আমি নিশ্চিত করে বলছি, সেন্ট্রাল কোস্ট মেরিনার্স বোল্টকে একটি প্রস্তাব দিয়েছে।’ তবে সোমবার তার এই বক্তব্যের বিষয়ে ক্লাবের পক্ষ থেকে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি। সিডনি থেকে প্রকাশিত ডেইলি টেলিগ্রাফ বলেছে তাকে মাত্র ৩ মিলিয়ন অস্ট্রেলিয় ডলারে চুক্তির প্রস্তাব দেয়া হয়েছে। জ্যামাইকান এই স্প্রিন্ট সুপারস্টার ট্রায়ালে যোগ দেয়ার অন্তত কয়েকমাস আগে থেকেই ক্লাব কর্তৃপক্ষ চুক্তির বিষয়টি আলোচনা করে রেখেছে। পত্রিকাটির ভাষ্য অনুযায়ী ট্রায়ালে উত্তীর্ণ হওয়া এবং অস্ট্রেলিয় ফুটবল ফেডারেশন ও পৃষ্ঠপোষকদের সহযোগিতার শর্তে মে মাসেই এই বিষয়ে পারস্পরিক একটি আপোষরফা হয়েছিল। যেখানে অস্ট্রেলিয়া ফুটবল ফেডারেশন ক্লাবটিকে ৭ লাখ ৫০ হাজার অস্ট্রেলিয় ডলার প্রদান করার কথা ছিল।
১০০ মিটার স্প্রিন্টে বিশ্ব রেকর্ডধারী এই স্প্রিন্টার গত বছর অ্যাথলেটিকস থেকে অবসর গ্রহণ করেন। এরপর তিনি জার্মানী, দক্ষিণ আফ্রিকা এবং নরওয়ের কয়েকটি ক্লাবে যোগ দেয়ার চেষ্টা করেন। ৩২ বছর বয়সী এই স্প্রিন্টারের এমন তৎপরতা শুরুতে ক্রীড়া বিশেষজ্ঞদের সমালোচনার মুখে পড়লেও, তার দুই গোল করার দক্ষতা দেখে এখন ফুটবল ভক্তরা তার বিষয়ে আগ্রহী হয়ে উঠছে।
এদিকে মেরিনার্সের কোচ মাইক মালভি বলেছেন, এই প্রস্তাবের বিষয়ে তিনি কিছু জানেন না। দলের হয়ে আক্রমণভাগে খেলতে আগ্রহী বোল্ট আদৌ অন্য খেলোয়াড়দের সঙ্গে মানের দিক থেকে পেরে উঠবেন কি-না সেটি নিয়েও সন্দেহ রয়েছে তার। তিনি বলেন, ‘আমার দলের আক্রমণভাগের দিকে তাকান। সেখানে কোন পজিশনটিতে আমি তাকে অন্তভুক্ত করব?’ রোববার এ লীগের নতুন মৌসুমে নিজেদের সূচনা ম্যাচে ব্রিসবেন রোয়ারের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে মেরিনার্স।