দেশীয় এয়ারলাইন্সগুলোকে অসম প্রতিযোগিতার সম্মুখীন হতে হচ্ছে : শাহজাহান কামাল

498

ঢাকা, ৮ মে ২০১৮ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল বলেছেন, জেট ফুয়েটের মূল্য বেশি থাকায় দেশীয় এয়ারলাইন্সগুলোকে বিদেশি এয়ারলাইন্সগুলোর সাথে তীব্র প্রতিযোগিতায় পড়তে হচ্ছে।
তিনি বলেন, ‘আন্তর্জাতিক বিমান সংস্থাগুলোর চেয়ে বেশি মূল্যে জেট ফুয়েল কেনার দরুন দেশীয় এয়ারলাইন্সগুলোকে অসম প্রতিযোগিতার সম্মুখীন হতে হচ্ছে।’
মন্ত্রী আজ মঙ্গলবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে এটিজেএফবি (এভিয়েশন এন্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম, বাংলাদেশ) আয়োজিত প্রাক-বাজেট আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় এ প্রতিশ্রুতির কথা জানান।
সংগঠনের সভাপতি নাদিরা কিরনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তৃতা করেন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এম. ফারুক খান।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী শাহজাহান কামাল পর্যটন খাতে বরাদ্দ বৃদ্ধি ও প্রণোদনা প্রদান, টিকেটের কমিশনের উপর ভ্যাট প্রত্যাহার, প্রতিবছর পর্যটন পদক প্রদানসহ এভিয়েশন ও পর্যটন খাতের উন্নয়নে যথাযথ পদক্ষেপ গ্রহণের প্রতিশ্রুতি দেন।
তিনি বলেন, ‘মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্যবৃন্দসহ অর্থমন্ত্রীর সাথে আলোচনা করে এভিয়েশন ও ট্যুরিজম ইন্ডাস্ট্রি খাতে সমস্যাসমূহ সমাধানের পদক্ষেপ নেয়া হবে।’
আলোচনায় অংশ নেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ভারপ্রাপ্ত সিইও নিখিল রঞ্জন রায়, টোয়াবের ভাইস প্রেসিডেন্ট ফরিদুল হক, ইউএস বাংলার সিইও ইমরান আসিফ, নভো এয়ারের এমডি মফিজুর রহমান, ম্যাঙ্গো ট্যুরের এমডি মাসুদ হোসেন, বাংলাদেশ বিমানের জিএম শাকিল মেরাজ, ট্রিয়াবের সভাপতি খবির উদ্দিন আহমেদ, বিটিবি’র গভর্নিং বোর্ড সদস্য জামিউল আহমেদ, আটাবের নূরুল আলম শাহিন প্রমুখ।