বাসস ক্রীড়া-১ : মিলান ডার্বিতে ইকার্ডির বিলম্বিত গোলে নাটকীয় জয় পেল ইন্টার

155

বাসস ক্রীড়া-১
ফুটবল-সিরি এ-ইন্টার-এসি মিলান-ডার্বি
মিলান ডার্বিতে ইকার্ডির বিলম্বিত গোলে নাটকীয় জয় পেল ইন্টার
মিলান, ২২ অক্টোবর ২০১৮ (বাসস/এএফপি) : মিলান ডার্বিতে রোববার নাটকীয় জয় পেয়েছে ইন্টার মিলান। এসি মিলানের বিপক্ষে সিরি এ লীগের ওই দুই নগর প্রতিদ্বন্দ্বির মধ্যে অনুষ্ঠিত লাড়ইয়ে নির্ধারিত ৯০ মিনিট পেরিয়ে গেলেও গোলের দেখা পায়নি কোন দল। শেষ পর্যন্ত ইনজুরি টাইমের বদৌলতে বেড়ে যায় ম্যাচের মেয়াদ। আর সেই সুযোগে ৯২তম মিনিটে মাউরো ইকার্ডির গোলে জয়লাভ করে এসি মিলান।
আগের মৌসুমে একই রকম ডার্বিতে হ্যাট্রিক করেছিলেন ইকার্ডি। গতকাল সানসিরোতে অনুষ্ঠিত নতুন মৌসুমেও গোল করে দলকে উদ্ধার করলেন তিনি। ডান প্রান্ত থেকে মাটিয়াস ভেসিনোর ক্রসের বল লুফে নেয়ার জন্য এগিয়ে এসেছিলেন এসি মিলানের গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুমা। কিন্তু দুর্ভাগ্যবশত তিনি বলের ফ্লাইট মিস করেন। এতেই বলটি সামনে পেয়ে যান ইন্টারের স্ট্রাইকার ইকার্ডি। বল পেয়ে ফাকা জালে সেটিকে চালান করতে এতটুকু ভুল করেননি তিনি।
এই জয়ের ফলে সব ধরনের ম্যাচে টানা ৭ বারের মত জয়ের ধারা অব্যাহত রেখেছে ইন্টার মিলান। মৌসুমের ৯টি ম্যাচের সূচনা লগ্নে একমাত্র হারের স্বাধ নিয়েছে তারা। এই নিয়ে ক্লাবের হয়ে সর্বশেষ ৫ ম্যাচ থেকে ৫টি গোল করেছেন ইকার্ডি। আর্জেন্টিনার এই তারকা অবশ্য ম্যাচের ১১তম মিনিটেই গোলের দেখা পেয়েছিলেন। কিন্তু তার ওই গোলটি বাতিল হয় অফসাইডের কারণে।
এরপর রাজা নানগোলানের সঙ্গে বিপজ্জনক চ্যালেঞ্জের কারণে হলুদ কার্ড দেখতে হয়েছে সতীর্থ লুকাস বিগলিয়াকে। কিন্তু পরবর্তীতে টেলিভিশন রিপ্লেতে দেখা যায় তার কোন দোষ ছিল না। যে কারণে তাকে শাস্তি থেকে মুক্তি দেয়া হয়।
রোববার অনুষ্ঠিত লীগের অন্য ম্যাচে ল্যাৎসিও ২-০ গোলে পারমাকে এবং আটলান্টা ৫-১ গোলে চিয়েভোকে পরাজিত করেছে। এছাড়া ফ্রসিনন ৩-৩ গোলে এম্পলির সঙ্গে, বোলোনিয়া ২-২ গোলে তুরিনোর সঙ্গে এবং ফিওরেন্টিনা ১-১ গোলে কাগলিয়ারির সঙ্গে ড্র করেছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৫৪০/মোজা/স্বব