মুম্বাই ও পাঞ্জাবের দুর্দান্ত জয়

52
image_printPrint

মুম্বাই, ৭ মে ২০১৮ (বাসস) : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের গতকালের খেলায় দুর্দান্ত জয় পেয়েছে মুস্তাফিজবিহীন মুম্বাই ইন্ডিয়ান্স ও কিংস ইলেভেন পাঞ্জাব। টুর্নামেন্টের ৩৭তম ম্যাচে মুম্বাই ১৩ রানে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্সকে এবং ৩৬তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাব ৬ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়ল্যাসকে।
দিনের প্রথম ম্যাচে মুম্বাইয়ে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় কলকাতা। ব্যাটিং-এ নেমে সুরিয়াকুমার যাদবের ৫৯, ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইসের ৪৩ ও হার্ডিক পান্ডিয়ার ৩৫ রানের সুবাদে ২০ ওভারে ৪ উইকেটে ১৮১ রানের সংগ্রহ পায় মুম্বাই। কলকাতার পক্ষে ওয়েস্ট ইন্ডিজের দুই খেলোয়াড় সুনীল নারাইন ও আন্দ্রে রাসেল ২টি করে উইকেট নেন।
জবাবে মুম্বাই বোলারদের নিয়ন্ত্রিত বোলিং-এ ২০ ওভারে ৬ উইকেটে ১৬৮ রানের বেশি করতে পারেনি কলকাতা। দলের পক্ষে রবিন উথাপ্পা ৫৪ ও অধিনায়ক দিনেশ কার্তিক অপরাজিত ৩৬ রান করেন। মুম্বাইয়ের হার্ডিক ১৯ রানে ২ উইকেট নেন। ব্যাট হাতে ৩৫ রান ও বল হাতে ২ উইকেট শিকারে ম্যাচ সেরা হয়েছেন হার্ডিকই।
এই জয়ে কোয়ালিফাইয়ার রাউন্ডে খেলার আশা বাঁচিয়ে রাখলো মুম্বাই। ১০ খেলায় ৮ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে উঠে এলো মুম্বাই। ১০ খেলায় ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে কলকাতা।
দিনের দ্বিতীয় ম্যাচে ইন্দোরে টস জিতে প্রথমে ফিল্ডিং-এ নামে পাঞ্জাব। ২০ ওভারে ৯ উইকেটে ১৫২ রান পর্যন্ত যেতে পারে রাজস্থান রয়্যালস। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন ইংল্যান্ডের জশ বাটলার। পাঞ্জাবের আফগান খেলোয়াড় মুজিব উর রহমান ৩ উইকেট নেন।
জবাবে ওপেনার লোকেশ রাহুলের দুর্দান্ত এক ইনিংসে ৮ বল হাতে রেখে জয়ের স্বাদ নেয় পাঞ্জাব। ৭টি চার ও ৩টি ছক্কায় ৫৪ বলে অপরাজিত ৮৪ রান করেন তিনি। তবে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন পাঞ্জাবের মুজিব।
এই জয়ে ৯ খেলায় ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে পাঞ্জাব। এই হারে ৯ খেলায় ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে নেমে গেল রাজস্থান।