বাসস দেশ-৩৭ : সরকারের ধারাবাহিকতা অব্যাহত থাকলে বাংলাদেশ সমৃদ্ধ দেশ হবে : অর্থমন্ত্রী

575

বাসস দেশ-৩৭
মুহিত-অভিষেক-সিবিএ
সরকারের ধারাবাহিকতা অব্যাহত থাকলে বাংলাদেশ সমৃদ্ধ দেশ হবে : অর্থমন্ত্রী
সিলেট, ১৮ অক্টোবর, ২০১৮ (বাসস) : অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, সরকারের ধারাবাহিকতা বজায় থাকলে আগামী ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করবে।
আজ সিলেটের জালালাবাদ গ্যাস টি এন্ড ডি সিস্টেম লিঃ এর সিবিএ-এর অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হবার পর আমরা যখন ঘুরে দাঁড়াতে শুরু করেছি তখনই আমাদের উপর আঘাত এসেছে। বঙ্গবন্ধু হত্যা আমাদের জন্য বিরাট ক্ষতি বয়ে এনেছিল। এরপর প্রায় ১৬ বছর সামরিক শাসনে আমাদেরকে আরো পশ্চাৎমূখী করে। বঙ্গবন্ধু বলেছিলেন, ‘আমাদের মাটি আছে, মানুষ আছে’ আমরা পিছিয়ে থাকবোনা। এ কথাই সত্যি হয়েছে, বঙ্গবন্ধুর দূরদর্শিতা আর বাংলার জনগণের উপর বিশ্বাস যথার্থই ছিলো। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার নেতৃত্বে আজ বাংলাদেশ মধ্যম আয়ের দেশ। আরো পাঁচটি বছর যদি এই নেতৃত্ব বজায় থাকে, আওয়ামী লীগ সরকারে থাকে, তাহলে বাংলাদেশ বিশ্বের বুকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে।
তিনি আরো বলেন, দক্ষ শ্রমিক আর কৃষকের কারণে আজ আমরা অর্থনীতির সবকটি সূচকে এগিয়ে। তিনি বাংলাদেশের তৈরি পোষাক খাতের শ্রমিকদের দৃষ্টান্ত টেনে বলেন, আমাদের এই খাতে শ্রমিকরা অত্যন্ত দক্ষ। আমাদের শুধু তুলা আমদানি করতে হয়, এর থেকে কাপড়-সূতা তারাই তৈরি করে নেয়। আজ আমরা তৈরি পোষাকে বিশ্বে দ্বিতীয়।
আবুল মাল আব্দুল মুহিত বলেন, এখন আমরা সঠিক পথেই আছি। আমাদের অর্থনীতি এখন আগের চেয়ে অনেক সমৃদ্ধ। আমাদের যে ভিশন ছিলো ২০২১, ইতিমধ্যেই আমরা তা অর্জনের দ্বারপ্রান্তে রয়েছি। অর্থমন্ত্রী উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য আওয়ামী লীগকে পুননির্বাচিত করার আহ্বান জানান।
বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদুত একে মোমেন।
জালালাবাদ গ্যাস সিবিএ সভাপতি মুরুলী সিংহের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আশফাক আহমদ, জাতীয় শ্রমিকলীগের সহ-সভাপতি এজাজুল হক এজাজ জালালবাদ গ্যাস সিবিএর সাধারণ সম্পাদক আব্দুল মতিন, যুগ্ম সম্পাদক ফজলুল বারী প্রমুখ।
বাসস/সংবাদদাতা/এমএআর/এমএন/২০৪০/অমি