ঘাতকদের হাত থেকে নিষ্পাপ শিশু শেখ রাসেলও রেহাই পায়নি : এ কে এম শাহাজাহান কামাল

184

লক্ষ্মীপুর, ১৮ অক্টোবর, ২০১৮ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহাজাহান কামাল বলেছেন, পৃথিবীর ইতিহাসে পঁচাত্তরের পনেরো আগস্টের মত এমন নির্মম হত্যাকান্ড আর হয়নি, ঘাতকদের হাত থেকে সেই কালো রাত্রে নিষ্পাপ শিশু শেখ রাসেলও রেহাই পায়নি।
তিনি বলেন, সেই রাতে ঘাতকরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং ইতিহাসকে মুছে দিতে চেয়েছিল।
তিনি আজ বৃহস্পতিবার সকালে লক্ষ্মীপুরের জেলা কালেক্টর ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৪তম জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কেক কাঁটা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমী লক্ষ্মীপুরের আয়োজনে এই অনুষ্ঠানে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল সভাপতিত্ব করেন।
এ সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার (এসপি) আসম মাহাতাব উদ্দিন, সিভিল সার্জন ডা: মোস্তফা খালেদ আহম্মদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ প্রমুখ।
আলোচনা অনুষ্ঠানের আগে শেখ রাসেলের জন্মদিনের কেক কাঁটেন প্রধান অতিথি। পরে এই উপলক্ষে রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।