বাসস ক্রীড়া-১০ : আবুধাবি টেস্টে চালকের আসনে পাকিস্তান

358

বাসস ক্রীড়া-১০
পাকিস্তান-অস্ট্রেলিয়া টেস্ট
আবুধাবি টেস্টে চালকের আসনে পাকিস্তান
আবুধাবি, ১৭ অক্টোবর, ২০১৮ (বাসস) : আবুধাবি টেস্টের দ্বিতীয় দিন শেষেই চালকের আসনে পাকিস্তান। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেট হাতে নিয়ে ২৮১ রানে এগিয়ে পাকিস্তান। দ্বিতীয় ইনিংসের দ্বিতীয় দিন শেষে ২ উইকেটে ১৪৪ রান করেছে পাকিস্তান। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ১৪৫ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ২৮২ রান করেছিলো পাকিস্তান।
২ উইকেটে ২০ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। পাকিস্তানের বোলারদের তোপের মুখে পড়ে নিয়মিত বিরতি দিয়ে উইকেট হারাতে থাকে তারা। ফলে ১৪৫ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া।
১৩ রান নিয়ে শুরু করে দলের পক্ষে এই ইনিংসে সর্বোচ্চ ৩৯ রান করেন ওপেনার অ্যারন ফিঞ্চ। এছাড়া মিচেল স্টার্ক ৩৪ ও মার্নাস লাবুসচাগনে ২৫ রান করেন। পাকিস্তানের মোহাম্মদ আব্বাস ৩৩ রানে ৫ উইকেট নেন। ১০ ম্যাচের ক্যারিয়ারে তৃতীয়বারের মত ৫ উইকেট নিলেন আব্বাস। এছাড়া বিলাল আসিফ নেন ৩ উইকেট।
প্রথম ইনিংস থেকে ১৩৭ রানের লিড নিয়ে চা-বিরতির আগে ব্যাট হাতে নামে পাকিস্তান। শুরুটা ভালো হয়নি তাদের। দলীয় ১৫ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। ৬ রান করে ফিরেন প্রথম টেস্টের সেঞ্চুরিয়ান মোহাম্মদ হাফিজ।
এরপর ৯১ রানের জুটি গড়ে দলকে ভালো অবস্থায় নিয়ে যান ফখর জামান ও আজহার আলী। ৬৬ রান করে জামান ফিরে গেলে এই জুটিতে ভাঙ্গন ধরে। এরপর দিনের বাকী সময় ভালোভাবে শেষ করেন আজহার ও হারিস সোহেল। আজহার ৫৪ ও সোহেল ১৭ রানে অপরাজিত আছেন। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ও নাথান লিও ১টি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
পাকিস্তান : ২৮২ ও ১৪৪/২, ৪৪ ওভার (জামান ৬৬, আজহার ৫৪, স্টার্ক ১/২২)।
অস্ট্রেলিয়া : ১৪৫/১০, ৫০.৪ ওভার (ফিঞ্চ ৩৯, স্টার্ক ৩৪, আব্বাস ৫/৩৩)।
বাসস/এএমটি/১৯৩০/-আসচৌ