বাজিস-৬ : ধলেশ্বরীতে নিখোঁজ লঞ্চযাত্রীর এখনও সন্ধান মিলেনি

144

বাজিস-৬
মুন্সীগঞ্জ-নিখোঁজ যাত্রী
ধলেশ্বরীতে নিখোঁজ লঞ্চযাত্রীর এখনও সন্ধান মিলেনি
মুন্সীগঞ্জ, ১৭ অক্টোবর, ২০১৮ (বাসস) : জেলার ধলেশ্বরী নদীতে বাল্কহেড ও লঞ্চের সংঘর্ষে এক যাত্রী নিখোঁজ রয়েছে। মঙ্গলবার রাত ৯টার দিকে মুন্সীগঞ্জ লঞ্চঘাটের কাছে ধলেশ্বরীতে বালুবাহী বাল্কহেড ধাক্কা দিলে হিরাশিকো-১ লঞ্চ থেকে নদীতে পড়ে যায়। প্রত্যক্ষদর্শী যাত্রীরা এ তথ্য জানিয়েছে। মুক্তারপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আমিনুল ইসলাম জানান, বুধবার সকাল থেকেই নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিস কাজ করছে। এখনও নিখোঁজ ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি।
এদিকে প্রত্যক্ষদর্শী যাত্রী মো. মেহেদী হাসান জানান, নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জগামী লঞ্চটি ধলেশ্বরীতে আসলে বালুবাহী বাল্কহেড সরাসরি ধাক্কা দেয়। এ সময় ভারসাম্য রাখতে না পেরে লঞ্চের এক যাত্রী পানিতে পড়ে যায়। পানিতে পড়ে যাওয়া ব্যক্তি বাঁচাও বাঁচাও বলে চিৎকার করলেও লঞ্চের ছুকানী লঞ্চ না থামিয়ে ঘাটে চলে আসে।
খবর পেয়ে লঞ্চঘাট থেকে দু’টি ট্রলার তাৎক্ষণিক ছেড়ে গেলেও উদ্ধার করা সম্ভব হয়নি নিখোঁজ ব্যক্তিকে। পরে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস তলব করা হলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে এসে রাত হয়ে যাওয়া নিখোঁজ ব্যক্তির উদ্ধার কার্যক্রম সকালে চলবে বলে ফিরে যায়।
লঞ্চে থাকা আরেক যাত্রী সাইফুল ইসলাম জানান, বাল্কহেডটি দ্রুতগতিতে এসে লঞ্চকে ধাক্কা দেয়। লঞ্চে প্রায় দেড়শ’ যাত্রী ছিলো। অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা হয়।
বাসস/সংবাদদাতা/১৬৪৫/বেউ/-নূসী