পরিকল্পিত ও সমন্বিত গণপরিবহন ব্যবস্থা গড়তে সরকার কাজ করছে : রাঙ্গা

399

রংপুর, ১৭ অক্টোবর, ২০১৮ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা বলেছেন, বর্তমান সরকার পরিকল্পিত ও সমন্বিত আধুনিক গণপরিবহন ব্যবস্থা গড়ে তুলতে কাজ করছে। এর ধারাবাহিকতায় ‘সেফটি র‌্যাপিড স্ট্রাটেজিক ট্রান্সপোর্ট প্ল্যান ২০১৫-২০৩৫’ বাস্তবায়ন করছে।
তিনি বলেন, এ পরিকল্পনার আওতায় সড়ক নিরাপত্তা বৃদ্ধি কার্যক্রম হিসেবে এক লাখ গাড়ি চালক তৈরির কার্যক্রম শুরু হয়েছে। প্রতি জেলায় চালক প্রশিক্ষণ ও গাড়ি পরীক্ষাকরণ কেন্দ্র স্থাপনের কাজ চলছে।
আজ রংপুর মহানগরীতে রংপুর বাস টার্মিনালের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
তিনি বলেন, দেশের সড়ক পরিবহন ব্যবস্থা ঢেলে সাজাতে ও গাড়ি চালকদের অসুস্থ প্রতিযোগিতা বন্ধ করতে বিশেষ কর্মপরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে।
প্রতিমন্ত্রী সড়ক দুর্ঘটনা প্রতিকারে সরকারের পাশাপাশি সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে আরও সমন্বিত কর্মসূচি গ্রহণের আহ্বান জানিয়েছেন।
মসিউর রহমান রাঙ্গাঁ বলেন, নিরাপদ সড়ক ব্যবস্থা নিশ্চিত ও দুর্ঘটনা হ্রাসে দেশের গুরুত্বপূর্ণ সড়ক ও মহাসড়কে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এতে করে সড়ক দুর্ঘটনারোধ, কারণ ও অপরাধীকে আইনের আওতায় আনা সহজ হবে।
পরে প্রতিমন্ত্রী গংগাচড়া উপজেলায় পাকুড়িয়া শরীফ সরদারপাড়া জামে মসজিদের ছাদ ঢালাই কাজের উদ্বোধন ও উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন।