বাসস ক্রীড়া-১২ : সাজেদুলের ৬ উইকেট শিকারের পরও লড়ছে রংপুর

126

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-জাতীয় লিগ
সাজেদুলের ৬ উইকেট শিকারের পরও লড়ছে রংপুর
খুলনা, ১৬ অক্টোবর, ২০১৮ (বাসস) : বাঁ-হাতি পেসার সাজেদুল ইসলামের ৬ উইকেট শিকারের পরও খুলনা বিভাগের বিপক্ষে ব্যাট হাতে ধুকতে হচ্ছে রংপুর বিভাগকে। জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরের তৃতীয় রাউন্ডের প্রথম স্তুরের ম্যাচে সাজেদুলের বোলিং নৈপূণ্যে ৩০৪ রানেই গুটিয়ে যায় খুলনা। জবাবে দিন শেষে ৪ উইকেটে ২০০ রান করেছে রংপুর। ৬ উইকেট হাতে নিয়ে ১০৪ রানে পিছিয়ে রংপুর।
গতকাল থেকে শুরু হয় জাতীয় লিগের তৃতীয় রাউন্ড। প্রথম দিন ৭ উইকেটে ২৭২ রান তুলে খুলনা। জিয়াউর রহমান ৩৩ ও আব্দুর রাজ্জাক শুন্য রানে অপরাজিত ছিলেন। রাজ্জাক রানের খাতা খুলে ১ রানে থামলেও হাফ-সেঞ্চুরির স্বাদ নেন জিয়াউর। তার হাফ-সেঞ্চুরির কারণেই তিন শতাধিক রানের কোটা পেরিয়ে যেতে পারে খুলনা। শেষ পর্যন্ত ৩০৪ রানে থামে খুলনার ইনিংস। ৮৯ বলে ৭টি চার ও ১টি ৫৩ রান করেন জিয়াউর। ৮১ রানে ৬ উইকেট নিয়ে রংপুরের সেরা বোলার বাংলাদেশের হয়ে ৩ টেস্ট ও ১টি টি-২০ খেলা সাজেদুল। প্রথম শ্রেণির ক্রিকেটে পঞ্চমবারের মত পাঁচ উইকেট নিলেন তিনি।
এরপর নিজেদের ইনিংস শুরু করে ভালোই জবাব দিতে থাকে রংপুর। উদ্বোধনী জুটিতে ৫৬ রান যোগ করেন দলের দুই ওপেনার জাহিদ জাভেদ ও মেহেদি মারুফ। মারুফ ৩০ রানে ফিরলেও ৬৪ রানের ইনিংস খেলেন জাহিদ।
দলীয় ১১৭ রানে ফিরে যান জাহিদ। কিছুক্ষণ পর থামেন তিন নম্বরে ব্যাট হাতে নামা মাহমুদুল হাসানও। ফলে ৩ উইকেটে ১১৯ রানে পরিণত হয় রংপুর। চতুর্থ উইকেটে জুটি বেধে দিন শেষে দলকে ভালো অবস্থায় নিয়ে যাচ্ছিলেন সোহরাওয়ার্দি শুভ ও নাইম ইসলাম। কিন্তু দিনের শেষ দিকে প্যাভিলিয়নে ফিরেন নাইম। ৩০ রান করেন তিনি। তবে ৪৭ রানে অপরাজিত থেকে যান শুভ। তার সঙ্গী তানবীর হায়দারের সংগ্রহ ৫ রান। খুলনার আল-আমিন হোসেন ৩৭ রানে ৩ উইকেট নেন।
প্রথম স্তরের আরেক ম্যাচ, বরিশাল বিভাগ-রাজশাহী বিভাগের খেলা আজও মাঠে গড়ায়নি।
সংক্ষিপ্ত স্কোর:
খুলনা বিভাগ : ৩০৪/১০, ৯৪.১ ওভার (সৌম্য ৭৬, আনামুল ৫৬, জিয়াউর ৫৩, সাজেদুল ৬/৮১)।
রংপুর বিভাগ : ২০০/৪, ৭৭ ওভার (জাহিদ ৬৪, শুভ ৪৭*, আল-আমিন ৩/৩৭)।
বাসস/এএমটি/১৮৪৫/স্বব