বাসস ক্রীড়া-৯ : শ্রীলংকার লক্ষ্য সমতা, ইংল্যান্ডের ডাবল লিড

120

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-ওয়ানডে
শ্রীলংকার লক্ষ্য সমতা, ইংল্যান্ডের ডাবল লিড
ক্যান্ডি, ১৬ অক্টোবর, ২০১৮ (বাসস) : বৃষ্টির কারণে প্রথম ওয়ানডে পরিত্যক্ত হলেও দ্বিতীয় ম্যাচ বৃষ্টি আইনেই জিতে নেয় ইংল্যান্ড। বৃষ্টির আইনে ৩১ রানে জিতে সিরিজে এগিয়ে যায় ইংল্যান্ড। তাই তৃতীয় ম্যাচও জিতে সিরিজে ডাবল লিড লক্ষ্য ইংলিশদের। সিরিজে পিছিয়ে পড়লেও হাল ছাড়তে রাজি নয় লংকানরা। তৃতীয় ওয়ানডে জিতে সিরিজে সমতা আনতে চায় স্বাগতিকরা। ক্যান্ডিতে বাংলাদেশ সময় বিকেল ৩টায় শুরু হবে সিরিজে তৃতীয় ওয়ানডে।
বৃষ্টি শংকা মাথায় নিয়ে ওয়ানডে সিরিজ শুরু করে শ্রীলংকা ও ইংল্যান্ড। প্রথম ম্যাচে ১৫ ওভারের পরই বৃষ্টির কারনে বন্ধ হয়ে যায় খেলা। শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।
বৃষ্টির শংকা নিয়ে দ্বিতীয় ওয়ানডেও শুরু করে শ্রীলংকা ও ইংল্যান্ড। তবে ওই ম্যাচের শুরু থেকে বৃষ্টির ঝামেলা করেনি। তাই টস হেরে পুরো ৫০ ওভার ব্যাট করে ৯ উইকেটে ২৭৮ রান তুলে ইংল্যান্ড। সেই টার্গেটের জবাব দিতে নেমে নিজেদের ইনিংসের শুরু থেকে উইকেট হারাতে থাকে লংকানরা। এক পর্যায়ে ৭৪ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। এ অবস্থায় হাল ধরে দলীয় স্কোর ২৯ ওভারে ৫ উইকেটে ১৪০ রানে নিয়ে যান শ্রীলংকার দুই খেলোয়াড় ধনাঞ্জয়া ডি সিলভা ও থিসারা পেরেরা। তবে এরপরই বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায় খেলা। সেই ম্যাচ আর শুরু হতে পারেনি। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে জয় তুলে নেয় ইংল্যান্ড। জয়ের পাশাপাশি সিরিজে প্রথমবারের মত লিডও নেয় ইংলিশরা।
এই লিডকে ডাবল করার লক্ষ্য ইংল্যান্ডের। এমনটাই জানালেন ইংলিশ অধিনায়ক ইয়োইন মরগান। তিনি বলেন, ‘বৃষ্টির শংকা তৃতীয় ম্যাচেও রয়েছে। তবে আমরা আমাদের প্রস্তুতি সেরেছি। তৃতীয় ওয়ানডে নিয়ে পরিকল্পনা সাজিয়েছি। আমাদের লক্ষ্য থাকবে এ ম্যাচেও জয় তুলে নেয়া এবং সিরিজে ডাবল লিড নেয়া। নিজেদের মাঠে শ্রীলংকা ভয়ংকর দল। যেকোন সময় ঘুরে দাঁড়াতে পারে, এজন্য আমরা সর্তক। নিজেদের সেরাটা দিতে পারলে জয় পেতে কষ্ট হবে না আমাদের।’
পক্ষান্তরে সিরিজে পিছিয়ে পড়লেও তৃতীয় ওয়ানডে জয়ের ব্যাপারে আশাবাদী শ্রীলংকার অধিনায়ক দিনেশ চান্ডিমাল। তিনি বলেন, ‘দ্বিতীয় ম্যাচে আমাদের বোলিং ভালো হয়নি। এরপর ব্যাটিংও খারাপ করেছি। তবে ওই ম্যাচের পারফরমেন্স নিয়ে আমরা খুব বেশি চিন্তিত নই। কারন দিনটি আমাদের ছিলো না। আশা করছি, ক্যান্ডিতে জয়ী হয়ে সিরিজে সমতা আনতে পারবো।’
বাসস/এএমটি/১৮৩০/স্বব