সমাজের পিছিয়ে পড়া মানুষের সহায়তায় কাজ করছে সরকার : মেনন

326

লক্ষ্মীপুর, ৬ মে, ২০১৮ (বাসস) : সমাজের পিছিয়ে পড়া মানুষের সহায়তার জন্য বর্তমান সরকার বিভিন্নমুখী কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নে কাজ করে যাচ্ছে । উন্নয়নশীল রাষ্ট্রে জনগণের জীবনব্যবস্থায় সমতা ফিরিয়ে আনতে নানা পদক্ষেপ বাস্তবায়িত করেছে এই সরকার ।
আজ রোববার দুপুরে লক্ষ্মীপুর সার্কিট হাউজে জেলা সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন এ কথা বলেন।
‘সমাজসেবাকে কেবল চাকরি নয়, বরং সাংবিধানিক এবং রাষ্ট্রীয় দায়িত্ব হিসেবে নিতে হবে এ কথা উল্লেখ করে তিনি বলেন, রাষ্ট্রের সুবিধাবঞ্চিত মানুষদের সুবিধা দেওয়া রাষ্ট্রের দায়িত্ব। তবে যারা গরীব-দুঃখীর সহায়তার টাকা নিয়ে ছিনিমিনি খেলে তারা সামাজিক অপরাধী। এ বিষয়ে সমাজসেবা অধিদপ্তরের মাঠকর্মী ও কর্মকর্তাদের আরো উদ্যোগী ও সতর্ক হতে হবে।
মন্ত্রী বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতার ঘোষণাপত্রের কথাই ছিল সামাজিক ন্যায়বিচার, মানবিক মর্যাদা এবং সাম্য প্রতিষ্ঠা করা। ইতোমধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার কীর্তি সূচকসমূহ আমরা পূরণ করেছি। এই উন্নয়নকে যদি টেকসই করতে হয়, তাহলে সকল মানুষকে এর সাথে সম্পৃক্ত করতে হবে।’
জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল,পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, চট্টগ্রাম বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক ড. নাজনীন কাউসার চৌধুরী, সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমেদ, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো. নুরুল ইসলাম পাটোয়ারী প্রমুখ।