বাজিস-৪ : নড়াইল পাসপোর্ট কার্যালয়ে রাজস্ব আয় বাড়ছে

199

বাজিস-৪
নড়াইল-পাসপোর্ট কার্যালয়
নড়াইল পাসপোর্ট কার্যালয়ে রাজস্ব আয় বাড়ছে
নড়াইল, ১৬ অক্টোবর, ২০১৮ (বাসস) : নড়াইল পাসপোর্ট কার্যালয়ে সেবার মান বৃদ্ধি পাওয়ায় রাজস্ব আয় বাড়তে শুরু করেছে। গত জুলাই, আগস্ট ও সেপ্টেম্বর এ তিন মাসে ১ কোটি ২৬ লাখ ৫৮ হাজার ৭শ’ ৮০ টাকা রাজস্ব আয় হয়েছে। এর মধ্যে জুলাই মাসে ৪৩লাখ ৫৩হাজার টাকা, আগস্ট মাসে ৩৭ লাখ ৪১ হাজার ২শ’ ৮০টাকা এবং সেপ্টেম্বর মাসে ৪৫ লাখ ৬৪ হাজার ৫শ’ টাকার রাজস্ব আয় হয়েছে বলে পাসপোর্ট কার্যালয় সূত্রে জানা গেছে।
আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় সূত্রে জানা গেছে, চলতি বছরের জুলাই, আগস্ট ও সেপ্টেম্বর মাসে নড়াইলে মোট ৪ হাজার ২শ’ ৩৪ জন পাসপোর্টের জন্য আবেদন করেন।এর মধ্যে জুলাই মাসে ১ হাজার ৩শ’ ৭৬ জন, আগষ্ট মাসে ১ হাজার ২শ’ ৩৭জন এবং সেপ্টেম্বর মাসে ১ হাজার ৬শ’ ২১ জন আবেদন করেন। এ তিন মাসে ৪হাজার ২শ’৫৪জনকে পাসপোর্ট সরবরাহ করা হয়। পাসপোর্ট কার্যালয়ের সেবার মান বৃদ্ধি পাওয়ায় খুব দ্রুততম সময়ে পাসপোর্ট আবেদনকারীরা পাসপোর্ট হাতে পেয়ে যাচ্ছেন। পাসপোর্ট কর্মকর্তাদের কঠোর নজরদারির কারণে দালাল চক্রদের আনাগোনা নেই।
নড়াইল আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের সহকারি পরিচালক মো. শামীম হোসেন জানান, পাসপোর্ট প্রত্যাশীরা যাতে হয়রানির শিকার না হয় সে লক্ষ্যে মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। পাসপোর্ট করতে আসা নারী-পুরুষ যাতে কোন প্রকার ভোগান্তির শিকার না হন তার জন্য হেল্পডেস্কসহ কাউন্টারগুলিতে সিসি টিভির মাধ্যমে প্রতিনিয়ত পর্যবেক্ষণ করা হচ্ছে।যে কেউ হেল্পডেস্কের সহযোগিতায় পাসপোর্ট সংত্রান্ত যাবতীয় কাজ সম্পন্ন করতে পারছেন। বিদেশগামীরা পাসপোর্ট সেবার মান বৃদ্ধি পাওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন।
বাসস/সংবাদদাতা/আহো/১১২৫/নূসী