বাসস ক্রীড়া-১৪ : প্রথম দিন ঢাকা মেট্রোর সংগ্রহ ৬ উইকেটে ২৬৬ রান

305

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-এনসিএল-মেট্রোপলিস
প্রথম দিন ঢাকা মেট্রোর সংগ্রহ ৬ উইকেটে ২৬৬ রান
ঢাকা, ১৫ অক্টোবর, ২০১৮ (বাসস) : শুরুতে বিপর্যয়ের মুখে পড়া ঢাকা মেট্রোপলিসকে উদ্ধার করেছেন জাবিদ হোসেন ও শরিফুল্লাহ। তাদের ব্যাটিং দৃঢ়তায় সোমবার জাতীয় ক্রিকেটে লীগের (এনসিএল) দ্বিতীয় স্তরের তৃতীয় রাউন্ডের চারদিনের ম্যাচের প্রথম দিন শেষে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ৬ উইকেটে ২৬৬ রান সংগ্রহ করেছে মেট্রোপলিস।
বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং পাওয়া মেট্রোপলিস ম্যাচের শুরুতে ওপেনার মোহাম্মদ নাইমের (৯) উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। তবে ফর্মে থাকা সাদমান ইসলাম (৩৬) ওয়ান ডাউন ব্যাটসম্যান সামসুর রহমানকে (৫০) সঙ্গী করে দ্বিতীয় উইকেট জুটিতে ৪৮ রান সংগ্রহের মাধ্যমে প্রাথমিক বিপর্যয় সামাল দেন। সামসুর রহমান ভাল একটি সংগ্রহের দিকে এগিয়ে যাবার পথে রিটার্ড হার্ট হয়ে প্যাভিলিয়নে ফিরলে ফের চাপে পড়ে যায় মেট্রোপলিস। এ সময় পর পর তিনটি উইকেট হারিয়ে বসে তারা। তবে জাবিদ ও শরিফুল্লা দলের ওই বিপর্যয় সামাল দিয়ে সপ্তম উইকেট জুটিতে গড়ে তুলেন ৭৪ রানের দায়িত্বশীল পার্টনারশীপ। জাবিদ অপরাজিত ৭৯ এবং শরিফুল ৪৫ রান সংগ্রহ করেন। দিন শেষে জাবিদের সঙ্গে অপরাজিত হিসেবে রয়েছেন ২১ রান সংগ্রহ করা তাসকিন আহমেদ।
চট্টগ্রামের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন শাখাওয়াত হোসেন ও হাসান মাহমুদ। বিপরীতে যথাক্রমে ৩৬ ও ৭৩ রান করে দিয়েছেন তারা।
সংক্ষিপ্ত স্কোর:
ঢাকা মোট্রো ১ম ইনিংস: ২৬৬/৬, জাবিদ ৭৯*, শামসুর ৫০, শরিফুল্লা ৪৫, সাদমান ৩৬ ও তাসকিন ২১* রান। শাখাওয়াত ২/৩৬, মাহমুদ ২/৭৩।
বাসস/এমএইচসি/২০০০/স্বব