বাসস দেশ-১০ : ভোলায় আওয়ামী লীগ’র সাবেক সভাপতি অধ্যক্ষ মোফাজ্জল হোসেন শাহীনের দাফন সম্পন্ন

102

বাসস দেশ-১০
মোফাজ্জল হোসেন-দাফন-সম্পন্ন
ভোলায় আওয়ামী লীগ’র সাবেক সভাপতি অধ্যক্ষ মোফাজ্জল হোসেন শাহীনের দাফন সম্পন্ন
ভোলা, ১৫ অক্টোবর, ২০১৮ (বাসস) : বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মোফাজ্জল হোসেন শাহীন’র দাফন সম্পন্ন হয়েছে। আজ সোমবার বিকেল ৩টায় সদর উপজেলার পরানগঞ্জ এলাকার পারিবারিক গোরস্থানে তাকে সমাহিত করা হয়। এর আগে দুপুর ২টায় ভোলা সরকারি স্কুল মাঠে তার নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ উপস্থিত ছিলেন।
এসময় বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের সবাইকে একদিন চলে যেতে হবে। কিন্তু মৃত্যুর পরেও ভালো গুণাবলীর জন্য কিছু মানুষকে আমরা স্মরণ করি। মোফাজ্জল হোসেন তেমনই একজন ভালো মানুষ। তিনি নিষ্ঠার সাথে দীর্ঘদিন জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব¡ পালন করেছেন। সৎ মানুষ ছিলেন শাহীন। মানুষকে আপন করে নেয়ার অসাধারণ ক্ষমতা ছিলো তার মধ্যে।
তোফায়েল আহমেদ আবেগআপ্লুত হয়ে আরো বলেন, ২০০১ সালের পরে এই মাঠে আজকের প্রধানমন্ত্রী সভা করেছিলেন। তখন মোফাজ্জল হোসেন শাহিন জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। দ্বায়িত্ব পালনে অত্যন্ত প্রতিশ্রুতীশীল নেতা ছিলেন তিনি। এসময় মন্ত্রী এই বীর মুক্তিযোদ্ধা যাতে জান্নাত লাভ করেন তার জন্য আল্লাহর নিকট প্রার্থনা করেন।
জানাজায় ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, জেলা পুলিশ সূপার মো: মোকতার হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন, পৌর মেয়র মো. মনিরুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামাল হোসেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি এম হাবিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, জেলা বিএনপি’র সাবেক সভাপতি আমিনুল ইসলাম খানসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, রবিবার বিকেলে গুরুতর অসুস্থ হয়ে পড়লে বরিশাল নেয়ার পথে তিনি মৃত্যুবরণ করেন। তিনি ১৯৮৬ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত টানা ২০ বছর জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। এছাড়া তিনি আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ছিলেন।
বাসস/এইচএএম/১৬৫৫/জেহক