বাসস দেশ-৬ : মালয়েশিয়ার নাগরিকের কাছ থেকে কেজি সোনা উদ্ধার

131

বাসস দেশ-৬
শাহজালাল-সোনা-উদ্ধার
মালয়েশিয়ার নাগরিকের কাছ থেকে কেজি সোনা উদ্ধার
ঢাকা, ১৫ অক্টোবর, ২০১৮ (বাসস) : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭ কেজি সোনাসহ চীনা বংশোদ্ভূত মালয়েশিয়ার নাগরিককে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজের কর্মকর্তারা।
রোববার দিবাগত রাতে বিমানবন্দরের ১১ নম্বর বোর্ডিং ব্রিজ এলাকা থেকে ৭ কেজি সোনা উদ্ধার করা হয়।
আজ সোমবার দুপুরে ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী বাসসকে জানান, রোববার দিবাগত রাত ১০টার দিকে মালিন্দো এয়ারের একটি বিমান ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে। আর ওই বিমানের যাত্রী ছিলেন মালয়েশিয়ার নাগরিক চীনা বংশোদ্ভূত চ্যান গি কিয়ং (৪৭)। চ্যান গি কিয়ং রাত সাড়ে ১০টার দিকে বিমান থেকে নেমে বের হচ্ছিলেন। তখন গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে তার শরীর তল্লাশি করে তার শার্টের নিচে থাকা স্যান্ডো গেঞ্জির ভেতর একটি জ্যাকেটের ভেতরে কার্বন পেপার দিয়ে মুড়ানো হলুদ রংয়ের টেপ দিয়ে প্যাঁচানো লুকায়িত অবস্থায় প্রতিটি ১ কেজি ওজনের ৭ পিস সোনার বার পাওয়া যায়। জব্দকৃত সোনার বাজার মূল্য প্রায় সাড়ে ৩ কোটি টাকা।
ঢাকা কাস্টমস হাউজের কর্মকর্তারা জানান, প্রাথমিক জিঞ্জাসাবাদে আটককৃত যাত্রী চ্যান গি কিয়ং সোনার আনার কথা স্বীকার করেছেন। জব্দকৃত ৭ কেজি সোনা কাস্টমস এর হেফাজতে আছে। এঘটনায় সোনা চোরাচালান কাস্টমস আইন ও বিশেষ ক্ষমতা আইনে বিমানবন্দর থানায় মামলা রুজু করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে চ্যান গি কিয়ংকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এসই/১৪২৭/কেজিএ