বাসস ক্রীড়া-১৩ : কাল শুরু জাতীয় লিগে তৃতীয় রাউন্ডের লড়াই

321

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-জাতীয় লিগ
কাল শুরু জাতীয় লিগে তৃতীয় রাউন্ডের লড়াই
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৮ (বাসস) : আগামীকাল থেকে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরের তৃতীয় রাউন্ড।
প্রথম স্তরের ম্যাচে খুলনার আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি হবে খুলনা বিভাগ ও রংপুর বিভাগ। প্রথম স্তরের আরেক ম্যাচে বরিশালের বিভাগীয় স্টেডিয়ামে লড়বে বরিশাল বিভাগ ও রাজশাহী বিভাগ।
দ্বিতীয় স্তরের ম্যাচে লড়বে ঢাকা বিভাগ ও সিলেট বিভাগ এবং ঢাকা মেট্রো ও চট্টগ্রাম বিভাগ। ঢাকা-সিলেটের ম্যাচটি হবে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অ্যাকাডেমি গ্রাউন্ডে। ঢাকা মেট্রো ও চট্টগ্রাম বিভাগের লড়াই হবে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে।
দুই রাউন্ড শেষে প্রথম স্তরে এখন পর্যন্ত কোন দলই ম্যাচ জিততে পারেনি। ২টি করে ম্যাচ খেলে ড্র করেছে- রাজশাহী বিভাগ, খুলনা বিভাগ, বরিশাল বিভাগ ও রংপুর বিভাগ। তবে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে রাজশাহী বিভাগ। তাদের পয়েন্ট ৯ দশমিক ৪৮। ৬ দশমিক ৪১ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে খুলনা বিভাগ। তৃতীয়স্থানে থাকা বরিশাল বিভাগের পয়েন্ট ৬ দশমিক ১১। টেবিলের তলানিতে থাকা রংপুর বিভাগের পয়েন্ট ৪ দশমিক ৭৩।
দুই রাউন্ড শেষে দ্বিতীয় স্তরের ১টি করে ম্যাচ জিতেছে ও ড্র করেছে ঢাকা মেট্রো ও ঢাকা বিভাগ। ১টি করে হার ও ড্র আছে চট্টগ্রাম বিভাগ ও সিলেট বিভাগের।
১৪ দশমিক ৭৫ পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ঢাকা মেট্রো। ১১ দশমিক ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে ঢাকা বিভাগ। তৃতীয়স্থানে থাকা চট্টগ্রাম বিভাগের পয়েন্ট ৩ দশমিক ৫। টেবিলের তলানিতে থাকা সিলেট বিভাগের পয়েন্ট ২ দশমিক ৫।
বাসস/এএমটি/১৯৫৫/স্বব