বাসস দেশ-২৬ : দিনাজপুরে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্যসহ জেএমবি’র ২ সদস্য গ্রেফতার

315

বাসস দেশ-২৬
দিনাজপুর-গ্রেফতার
দিনাজপুরে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্যসহ জেএমবি’র ২ সদস্য গ্রেফতার
দিনাজপুর, ১৪ অক্টোবর, ২০১৮ (বাসস) : জেলায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্যসহ নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র দুই জঙ্গি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।
গ্রেফতারকৃতরা হলো, জেলার হাকিমপুর উপজেলার বাগডোর গ্রামের লুৎফর রহমানের পুত্র মোজাহিদুর রহমান ওরফে মাকতুম (২৫) ও একই উপজেলার পাউসগারা গ্রামের গোলাম মোস্তফার পুত্র আবু নাঈম মো. ফারুকী আজম ওরফে নাঈম (২৭)।
তাদের জিজ্ঞাসাবাদের জন্য বিকেলে দিনাজপুর অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট বিশ্বনাথ মন্ডলের আদালতে সোপর্দ করে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত রিমান্ড শুনানির জন্য আগামীকাল দিন ধার্য করেন। সন্ধ্যায় কড়া পুলিশ প্রহরায় তাদের দিনাজপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়।
এর আগে আজ ভোরে পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে শহরের দক্ষিণ বালুবাড়ী পাওয়ার হাউজের পিছনে একটি পরিত্যক্ত দোতলা বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।
এসময় তাদের কাছ থেকে ১টি শর্টগান, ৭ রাউন্ড গুলি, ৪০০ গ্রাম বারুদ, ৭০০ গ্রাম ধুপ, ৩০০ গ্রাম ছোট বল, ২ কেজি কাঁচের টুকরা, ২টি চাপাতী, ৮টি কসটেপসহ বোমা তৈরীর সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
আজ দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মাহফুজ্জামান আশরাফ এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান, মাকতুম ও নাঈমসহ ৬ থেকে ৭ জন বড় ধরনের নাশকতা ঘটানোর জন্য ঘটনাস্থলে প্রস্তুতি নিচ্ছিল। অভিযানকালে তাদের সঙ্গে থাকা অন্যরা পালিয়ে যায়। পলাতক জঙ্গীদের গ্রেফতারের জন্য অভিযান জোরদার করা হয়েছে।
তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জেএমবির সদস্য বলে পুলিশের কাছে স্বীকার করেন।
তাদের বিরুদ্ধে কোতয়ালী থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯০৮/-জেজেড