বাসস দেশ-২৩ : ঢাকায় জাতীয় তরুণ উদ্যোক্তা সম্মেলন

147

বাসস দেশ-২৩
উদ্যোক্তা-সম্মেলন
ঢাকায় জাতীয় তরুণ উদ্যোক্তা সম্মেলন
ঢাকা, ১৪ অক্টোবর, ২০১৮(বাসস) : ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে ‘জাতীয় তরেুণ উদ্যোক্তা সম্মেলন-২০১৮’। এতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে তরুণ উদ্যোক্তারা রেজিস্ট্রেশনের মাধ্যমে অংশ নেন।
দেশ এবং বিশ্বব্যাপী তরুণ উদ্যোক্তাদের সমন্বিত করার মাধ্যমে তাদের নেটওয়ার্কিং,ফান্ডিং, বিটুবি এবং স্টার্ট আপ ইকোসিস্টেম ও অন্যান্য উদ্যোগী চাহিদা পূরণের একটি শক্তিশালী কমিউনিটি তৈরির লক্ষ্যে এ সম্মেলনের আয়োজন করা হয়।
আয়োজক প্রতিষ্ঠান ‘ইয়াং’ এর পক্ষ থেকে জানানো হয়,পরিচিত পথে না হেঁটে নিজেকে পরিপক্ক করতে ভিন্নধর্মী চ্যালেঞ্জিং তরুণ ও উদ্যোক্তাদের শক্তিশালী সেতুবন্ধন তৈরি করাই এই সম্মেলনের উদ্দেশ্য।
বাংলাদেশ তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, উইমেন ইন লিডারশিপের প্রেসিডেন্ট প্রিমা নাজিয়া আন্দালিব,বাংলাদেশ উইমেন চেম্বারের প্রেসিডেন্ট সেলিমা আহমাদ,পালস হেলথকেয়ার সার্ভিসের রুবাবা দৌলা প্রমুখ উপস্থিত ছিলেন।
সম্মেলনে প্রায় এক হাজার রেজিস্ট্রার্ড তরুণের মধ্যে ৫ জন তরুণ উদ্যোক্তা প্যানেল ডিসকাশনে অংশ নেন। সেখানে তাদের জন্য ব্যবসা সম্পর্কিত আলোচনায় উঠে আসে প্রজেক্ট লঞ্চিং,বিজনেস ক্যাপিটাল,কনজ্যুমার্স ডিমান্ড, বিজনেস গ্রোথ, বিজনেস ডিজাইন টেকনোলজিসহ আরো নানান বিষয়।
বাসস/আরআই/১৮২০/কেজিএ