বাজিস-২ : জয়পুরহাটে দুর্গাপূজা উপলক্ষে ১৪০ মে.টন চাল বরাদ্দ

305

বাজিস-২
জয়পুরহাট-দুর্গাপূজা
জয়পুরহাটে দুর্গাপূজা উপলক্ষে ১৪০ মে.টন চাল বরাদ্দ
জয়পুরহাট, ১৪ অক্টোবর, ২০১৮ (বাসস) : জেলায় এবার ২শ ৮০টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। যা গত বছরের তুলনায় ১৫টি অতিরিক্ত। দুগোৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে উদযাপনের জন্য সরকারিভাবে ১শ ৪০ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়েছে। দুগোৎসবকে সামনে রেখে জেলার সনাতন হিন্দু সম্প্রদায়ের মধ্যে এখন চলছে সাজ সাজ রব।
আগামীকাল ষষ্ঠী পূজার মধ্য দিয়ে মন্ডপে মন্ডপে এ ধর্মীয় উৎসব শুরু হবে বলে জানান নিশির মোড় দুর্গপূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক সুজন কুমার মন্ডল। প্রতিটি মন্ডপে তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলার জন্য পুলিশ, আনসার, সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের পাশাপাশি পুলিশ ও র‌্যাবের টহল দল রয়েছে বলে জানান সহকারী পুলিশ সুপার একরামুল হক সরকার। এছাড়াও শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতও সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে। দুর্গোৎসব সফল করতে পুলিশের একটি মনিটরিং টিমও গঠন করা হয়েছে।
সনাতন হিন্দু সম্প্রদায়ের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্র্গোৎসব উদযাপনে পূজা মন্ডপগুলোকে সাজানো হয়েছে মনোরম সাজে। জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য ছাড়াও উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্যরা প্রতিমা তৈরি মনিটরিং ও পাহারার ব্যবস্থা করেছেন।
জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ সূত্রে জানা গেছে জেলায় এবার ২শ ৮০টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে রয়েছে জয়পুরহাট সদরে ৯৮টি, কালাই উপজেলায় ৩৩ টি, ক্ষেতলাল উপজেলায় ৪৩টি, আক্কেলপুর উপজেলায় ৩৬ টি ও পাঁচবিবি উপজেলায় ৭০টি। ইতোমধ্যে মন্ডপগুলোকে মনোরম সাজে সাজানো ছাড়াও সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক রতন কুমার খাঁ।
বাসস/সংবাদদাতা/আহো/১২৪৫/নূসী