উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

42
image_printPrint

ঢাকা, ৫ মে, ২০১৮ (বাসস) : বাংলাদেশ ইতোমধ্যে উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেয়েছে উল্লেখ করে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, সর্বক্ষেত্রে দেশ এগিয়ে যাচ্ছে, এ ধারা অক্যাহত রাখতে হবে।
দেশের উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।
তিনি আজ দুপুরে কেরানীগঞ্জ গ্র্যাজুয়েট সোসাইটির উদ্যোগে আয়োজিত জিনজিরা পীর মোহাম্মদ স্কুল এন্ড কলেজ মাঠ প্রাঙ্গনে এডুকেটঁর ডেভেলপমেন্ট ওয়ার্কশপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
নসরুল হামিদ বিপু বলেন, দেশের উন্নতির সাথে সাথে আমাদের শিক্ষার গুনগত মান আরো উন্নত করতে হবে। শিক্ষার্থীদের আধুনিক শিক্ষার পাশাপাশি তাদেরকে নৈতিকতার শিক্ষাও দিতে হবে। এসব কাজে শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে হবে।
তিনি বলেন, কেরানীগঞ্জে প্রতিটি স্কুলকে আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হলে সরকারের পাশাপাশি শিক্ষক ও অভিভাবকদের অগ্রণী ভুমিকা পালন করতে হবে।
তিনি বলেন, দেশের জন্য স্বপ্ন দেখা ভালো। স্বপ্ন না দেখলে দেশকে এগিয়ে নেয়া যাবে না। আমি ৫০হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের স্বপ্ন দেখেছি বলেই বর্তমান সরকারের আমলে ৩০হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে।
কেরানীগঞ্জ গ্র্যাজুয়েট সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি ম,ই মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ব বিদ্যালযের ভিসি প্রফেসর ড. মো. মিজানুর রহমান, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, আনুবিক শক্তিকমিশনের সাবেক চেয়ারম্যান এমএ কাইয়ুম, এফবিসিআইসির সভাপতি মো. মহিউদ্দিন, যুগ্ম সচিব আলী হোসেন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব আব্দুল জলিল ভুইয়া প্রমুখ।