বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের নির্বাচন অনুষ্ঠিত

525

ঢাকা, ৫ মে, ২০১৮ (বাসস) : বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়।
আজ বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আয়োজিত নির্বাচনে ফেডারেশনের সদস্য সর্বস্তরের নাট্য ব্যাক্তিত্ব, অভিনেতা, নির্দেশক, নাটক নির্মাতাসহ সংশ্লিষ্ট সদস্যরা অত্যন্ত উৎসবমুখর পরিবেশে তাদের ভোট প্রদান করেন।
সকাল নয়টায় ভোটগ্রহণ শুরু হয় শিল্পকলা একাডেমিতে । একটানা পাঁচ ঘন্টা দুপুর দু’টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। ভোট গ্রহণের পর বিকেল পৌনে তিনটায় ভোট গণনা শুরু হয়।
শিল্পকলা একাডেমির চিত্রকলা বিভাগের প্রভাষক এবং শিল্পী সুজন মাহবুব বাসসকে এই কথা জানান। তিনি জানান, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের এবারের নির্বাচনে মোট ভোটার ৩৩। এ ৩৩ সদস্যই ভোট প্রদান করেছেন। গণনায় একটি ভোট বাতিল হয়েছে।
ফেডারেশনের এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। একটি প্যানেলে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও নাট্যজন লিয়াকত আলী লাকী এবং তার সাথে প্রতিদ্বন্ধীতা করছেন নাট্যজন ও নাট্যকেন্দ্রের সদস্য অভিনেতা ঝুণা চৌধুরী। দুই গ্রুপে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন থিয়েটার’এর কামাল বায়েজীদ ও সময় নাট্য সংসদের সভাপতি আখতারুজ্জামান।
বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সারাদেশের সদস্যদের অংশ গ্রহণের মধ্যদিয়ে শুক্রবার দুইদিনব্যাপী সংগঠনের সম্মেলন শুরু হয়। দ্বিতীয় দিনে আজ অনুষ্ঠিত হয় নির্বাচন। সুজন মাহবুব আরও জানান, ভোট গণনা শেষে রাতে ফলাফল ঘোষণা করা হবে।