রমজানে রংপুরে ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা নেই : চেম্বার নেতৃবৃন্দ

359

রংপুর, মে ৫, ২০১৮ (বাসস) : রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি (আরসিআিই)-এর নেতৃবৃন্দ বলেছেন, পর্যাপ্ত মজুদ থাকায় আসন্ন রমজানে রংপুরে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধি পাওয়ার কোন সম্ভাবনা নেই।
তারা আজ শনিবার আসন্ন পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের বাজার মূল্য যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখার উদ্দেশ্যে আরসিআিই বোর্ড রুমে আয়োজিত রংপুর চেম্বার নেতৃবৃন্দের সঙ্গে ভোগ্যপণ্য সংশ্লিষ্ট রংপুর শহরের সর্বস্তরের ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দের এক মতবিনিময় সভায় এ আশাবাদ ব্যক্ত করেন।
উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন আরসিআিই সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন আরসিআিই এর সিনিয়র সহ-সভাপতি মোজতোবা হোসেন রিপন, আভ্যন্তরীণ বাণিজ্য ও দ্রব্যমূল্য নির্ধারণ, ভেন্ডর এনলিস্টমেন্ট ও ই-টেন্ডারিং বিষয়ক উপ-পরিষদের আহ্বায়ক ও আরসিআিই এর পরিচালক মো. জুলফিকার আজিজ খান ভুট্টো, নবাবগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. আকবর আলী, বিশিষ্ট ভোজ্য তেল ব্যবসায়ী মো. আজিজুল ইসলাম মুকুল, বিশিষ্ট ডাল ব্যবসায়ী আলহাজ সাদেক হোসেন মুন্না, ময়দা মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক ও বিশিষ্ট চিনি ব্যবসায়ী আলহাজ ময়েন উদ্দিন, বাংলাদেশ হোটেল রেস্তোঁরা মালিক সমিতির রংপুর জেলা শাখার সভাপতি মো. আব্দুল মজিদ খোকন প্রমুখ।
পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য সমূহের মূল্য তালিকা সংশ্লিষ্ট বিক্রয় কেন্দ্রে প্রদর্শনের জন্য সম্মতি প্রদান করেন।
আরসিআিই সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার ব্যবসা বান্ধব। ব্যবসায়ীদের সঙ্গে পরামর্শ করে সরকার সব রকম সহযোগিতা দিয়ে যাচ্ছেন। তাই তিনি পাইকারী ও খুচরা বাজারে মূল্যের তারতম্য কমিয়ে আনার পাশাপাশি ব্যবসায়ীরা পণ্য সরবরাহে যাতে কোন ধরনের বাধা বা সমস্যার সম্মুখীন না হন- সেদিকে প্রশাসনকে নজর দেয়ার আহ্বান জানান। তিনি রমজানের পবিত্রতা, ভেজাল ও ধূলো-বালিমুক্ত ইফতার সামগ্রী বিক্রয় না করতে এবং দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে উপস্থিত ব্যবসায়ীদের সার্বিক সহযোগিতা কামনা করেন।
মতবিনিময় সভায় রংপুর চেম্বারের পরিচালকবৃন্দ, রংপুর শহরের সর্বস্তরের নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের সরবরাহকারী, পাইকারী ও খুচরা ব্যবসায়ীগণসহ বিভিন্ন ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।