ইউরোপা লীগের ফাইনালের পরে বিশ্বকাপের দল ঘোষণা করবে ফ্রান্স

328

প্যারিস, ৫ মে ২০১৮ (বাসস) : আগামী ১৬ মে লিঁওতে অনুষ্ঠিতব্য মার্সেই ও এ্যাথলেটিকো মাদ্রিদের মধ্যকার
ইউরোপা লীগের ফাইনালে আটজন ফ্রেঞ্চ তারকা দুই দলের হয়ে মাঠে নামবে। সে কারণেই ঐ ম্যাচটির পরেই আসন্ন বিশ্বকাপের জন্য ফ্রান্স দল ঘোষণা করবেন কোচ দিদিয়ের দেশ্যম।
ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশনের জানিয়েছে ফাইনালে যারা খেলছেন তাদের জন্যই এই অপেক্ষা। এটা ঐ সমস্ত খেলোয়াড়দের জন্যও সঠিক সিদ্ধান্ত হয়েছে।
২০১০ সালে সর্বশেষ ফ্রেঞ্চ শিরোপা জয়ে মার্সেইকে পরিচালনা করেছিলেন দেশ্যম। আগামী ১৫ মে রাশিয়া বিশ্বকাপের জন্য তার দল ঘোষণার কথা থাকলেও এখন পরের দিন ইউরোপা লীগের ফাইনালের জন্য অপেক্ষা করতে চাচ্ছেন ফ্রেঞ্চ কোচ।
ফ্রান্স জাতীয় দলের নিয়মিত গোলরক্ষক স্টিভ মানডানডা, ডিফেন্ডার আদিল রামি ও এ্যাটাকিং মিডফিল্ডার দিমিত্রি পায়েট ও ফ্লোরিয়ান থভিন মার্সেইর হয়ে খেলছেন। অন্যদিকে স্ট্রাইকার এন্টোনিও গ্রিজম্যান ও কেভিন গামেইরো ও ডিফেন্ডার লুকাস হার্নান্দেজ খেলছেন এ্যাথলেটিকো মাদ্রিদে।
সালজবার্গের বিপক্ষে বৃহস্পতিবার অতিরিক্ত সময়ে ডিফেন্ডার রোলান্ডোর গোলে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে মার্সেই ফাইনাল নিশ্চিত করে। অন্যদিকে দিয়েগো কস্তার একমাত্র গোলে আর্সেনালকে ঘরের মাঠে পরাজিত করে দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালে উঠে এ্যাথলেটিকো।
বিশ্বকাপকে সামনে রেখে আয়ারল্যান্ড, ইতালি ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে অনুশীলন ম্যাচ খেলবে ফ্রান্স। ২৮ মে স্তাদে ডি ফ্রান্সে, ১ জুন নিসে ও ৯ জুন লিঁওতে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এরপর বিশ্বকাপের গ্রুপ পর্বে অস্ট্রেলিয়া, পেরু ও ডেনমার্কের মোকাবেলা করবে ফ্রান্স।