ফ্রান্স ডিফেন্ডার কোসিনলি বিশ্বকাপে খেলতে পারবেন না

332

লন্ডন, ৫ মে ২০১৮ (বাসস) : আসন্ন রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ফ্রান্স ও আর্সেনালের তারকা ডিফেন্ডার লরেন্ট কোসিনলি। এ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে ইউরোপা লীগের সেমিফাইনাল ম্যাচে এচিলিস ইনজুরির কারনে মাঠ ত্যাগে বাধ্য জন কোসিনলি।
বৃহস্পতিবার ওয়ান্ডা মেট্রোপলিটানোতে ম্যাচ শুরুর ১২ মিনিটের মধ্যেই এই সেন্টার ব্যাক ইনজুরিতে আক্রান্ত হয়ে স্ট্রেচারে করে মাঠ ত্যাগে বাধ্য হন। ম্যাচটিতে এ্যাথলেটিকো ১-০ গোলে জয়ী হয়ে ফাইনাল নিশ্চিত করে। ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন রাশিয়া বিশ্বকাপে কোসিনলির না খেলার বিষয়টি নিশ্চিত করেছে। এ সম্পর্কে ফ্রেঞ্চ কোচ দিদিয়ের দেশ্যম বলেছেন, এটা ফ্রান্সের জন্য অনেক বড় একটি দু:সংবাদ।
গানার্স বস আর্সেন ওয়েঙ্গার ম্যাচ মেষে কোসিনলির ইনজুরির বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন ধারনা করা হচ্ছে ইনজুরির মাত্রাটা বেশ গুরুতর। এর আগেও প্রায় পুরো মৌসুম জুড়েই কোসিনলি এই এচিলিস সমস্যায় ভুগেছেন বলে ওয়েঙ্গার জানিয়েছেন।
ইতোমধ্যেই ফ্রান্সের হয়ে ৫১টি আন্তর্জাতিক ম্যাচ খেলা কোসিনলি জানিয়েছিলেন বিশ্বকাপের পরেই তিনি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবার পরিকল্পনা করছেন। দেশ্যম আরো বলেছেন, ‘আমি সত্যিকার অর্থেই লরেন্টের জন্য খুবই দু:খিত। কারন তার ক্যারিয়ারের জন্য এই বিশ্বকাপটা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সুযোগ ছিল। আশা করছি দ্রুতই সে সুস্থ হয়ে ফিরে আসবে।’
বিশ্বকাপের গ্রুপ পর্বে ফ্রান্স সি-গ্রপে অস্ট্রেলিয়া, পেরু ও ডেনমার্কের মুখোমুখি হবে। আগামী ১৬ জুন সকারুজদের বিপক্ষে ম্যাচ দিয়ে ফ্রান্স তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে।