বাজিস-১২ : শাবিতে ভর্তি পরীক্ষার আসন বিন্যাস

334

বাজিস-১২
শাবি-ভর্তি
শাবিতে ভর্তি পরীক্ষার আসন বিন্যাস
সিলেট, ১১ অক্টোবর ২০১৮ (বাসস) : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষ প্রথম সেমিস্টারে ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশিত হয়েছে।
এবার বিশ্ববিদ্যালয়সহ সিলেট শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মিলিয়ে মোট ৫৩টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক শামসুল হক জানিয়েছেন, ভর্তি পরীক্ষার আসন বিন্যাস জানতে যেকোনও মোবাইল অপারেটর থেকে ঝটঝঞ স্পেইস SEATPLAN লিখে Admission Roll দিয়ে ১৬২৪২ নম্বরে এসএমএস করলে ফিরতি এসএমএসের মাধ্যমে পরীক্ষা কেন্দ্র ও আসন জানিয়ে দেওয়া হবে।
এছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত জানতে ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করে অথবা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.admission.sust.edu) থেকে জানা যাবে।
এবারে বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ৬১৩টি আসনের বিপরীতে ২৮ হাজার ৮০৩ জন এবং ‘বি’ ইউনিটে ৯৯০টি আসনের বিপরীতে ৪৭ হাজার ২৬৫ জন আবেদন করেছে। আগামী ১৩ অক্টোবর শনিবার সকাল সাড়ে ৯টায় সামাজিক বিজ্ঞান অনুষদভূক্ত ‘এ’ ইউনিট এবং বেলা আড়াইটায় বিজ্ঞান অুনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ভর্তি পরীক্ষার শৃঙ্খলা কমিটির প্রধান অধ্যাপক রাশেদ তালুকদার জানান, ভর্তি পরীক্ষার সার্বিক নিরাপত্তায় প্রত্যেক কেন্দ্রেই বাড়তি পুলিশ মোতায়েন থাকবে। পরীক্ষার্থীদের আগমন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ভেতর বিভিন্ন রাজনৈতিক, আঞ্চলিকসহ অন্যান্য সংগঠনের সব ধরনের মিছিল, সমাবেশ, শোভাযাত্রা, ব্যানার ও টেন্ট নির্মাণ নিষিদ্ধ করা হয়েছে। ভর্তি জালিয়াতি রোধে বিশ্ববিদ্যালয় প্রশাসন শক্ত অবস্থানে রয়েছে।
বাসস/সংবাদদাতা/২০০০/মরপা