বাসস দেশ-২৯ : নীলক্ষেতে আরো একটি কর্মজীবী মহিলা হোস্টেল তৈরী হচ্ছে

370

বাসস দেশ-২৯
চুমকি-হোস্টেল-উদ্বোধন
নীলক্ষেতে আরো একটি কর্মজীবী মহিলা হোস্টেল তৈরী হচ্ছে
ঢাকা, ১১ অক্টোবর, ২০১৮ (বাসস) : মহিলাদের জন্য ১০তলা বিশিষ্ট আরো একটি হোস্টেল তৈরী হচ্ছে।
অর্থনৈতিক কর্মকান্ডে নারীদের অধিক হারে অংশগ্রহণ নিশ্চিত করতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় রাজধানীর নীলক্ষেতে নির্মাণ করতে যাচ্ছে ‘নীলক্ষেত কর্মজীবী মহিলা হোস্টেল-২’। এ হোস্টেল ভবন নির্মাণের ব্যয় ধরা হয়েছে ২৫ কোটি ৬২ লাখ টাকা।
আজ বিকেলে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এ কর্মজীবী মহিলা হোস্টেলের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।
এ সময় উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদা শারমীন বেনু, অতিরিক্ত সচিব আইনুল কবির, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কাজী রওশন আক্তার প্রমুখ।
প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, ‘নীলক্ষেত কর্মজীবী মহিলা হোস্টেল-২’ নির্মাণের ফলে কর্মজীবী মহিলাদের ক্রমবর্ধমান আবাসন চাহিদা মেটাতে অনেক ভূমিকা রাখবে। হোস্টেলটিতে থাকবে অত্যাধুনিক সকল সুযোগ-সুবিধা। এ সকল সুবিধার মধ্যে রয়েছে- কনফারেন্স রুম, হোস্টেল সুপারের জন্য ডুপ্লেক্স বাসভবন, নামাজের রুম, লাইব্রেরী, নিউজ রুম, লন্ড্রি, ইনডোর গেম রুম, কিচেন, ওয়াই ফাই সুবিধা প্রভৃতি।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম বলেন, কর্মজীবী নারীদের ক্রমবর্ধমান চাহিদার কারণে ঢাকা শহরের সকল হোস্টেলের আসন সংখ্যা বৃদ্ধি করা হচ্ছে, উর্ধ্বমুখী সম্প্রসারণ করা হচ্ছে। ঢাকা শহরের বাইরে বিভাগীয় ও জেলা শহরের হোস্টেল নির্মাণেরও পরিকল্পনা করছে সরকার।
বাসস/সবি/এমএন/১৯৪৫/জেহক