চাঁদপুরে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে ১৩২ কোটি টাকার উন্নয়ন কাজ চলমান

103

চাঁদপুর, ১১ অক্টোবর, ২০১৮ (বাসস) : জেলায় স্কুল, কলেজ ও মাদ্রাসা গুলোতে ১৩২ কোটি ৮৭ লাখ ৯৫ হাজার টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে। আর এসব কাজ চাঁদপুরে বাস্তবায়ন করছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের জেলা কার্যালয়ের তত্ত্বাবধান ছাড়াও উপজেলা পর্যায়ে এ প্রতিষ্ঠানের কর্মরত কর্মকর্তাগণ নিয়মিত এসব উন্নয়ন কাজ পরিদর্শন এবং তদারকি করছেন।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তর চাঁদপুর কার্যালয় সূত্রে জানা যায়, জেলায় ১৪৬টি শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন কাজ চলমান রয়েছে। এর মধ্যে চাঁদপুরে ৩৫টি, কচুয়ায় ২৪টি, মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় ২৩টি, ফরিদগঞ্জে ২৫টি এবং শাহরাস্তি ও হাজীগঞ্জে ৪০টি।
প্রতিষ্ঠানের মধ্যে কলেজ রয়েছে ৩৫টি, মাধ্যমিক বিদ্যালয় ৮৪টি, মাদ্রাসা ২২টি এবং শিক্ষা সংশি¬øষ্ট অন্যান্য প্রতিষ্ঠান রয়েছে ৬টি।
চাঁদপুর শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী দীপংকর খীসা জানান, আমাদের বিভাগ সরকারের কাজ সঠিকভাবে বাস্তবায়ন করার জন্য খুবই আন্তরিক। এসব কাজ বাস্তবায়নে আমাদের সংশ্লি¬ষ্ট কর্মকর্তা ও প্রকৌশলীগণ সার্বিক তত্ত্বাবধায়ন করেছেন। গত ১০ বছরে এখানে অনেক কাজ বাস্তবায়ন হয়েছে। ১৪৬টি কাজ চলমান আছে, এ কাজগুলো আমরা এখন তদারকি করছি। এ ভবনগুলোর কাজ সমাপ্ত হলে জেলার শিক্ষার্থীদের শ্রেণী কক্ষের সমস্যা অনেকটাই সমাধান হয়ে যাবে। সরকারের ভিশন বাস্তবায়নে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

image_printPrint