বাসস ক্রীড়া-১৪ : ইনিংস হার এড়াতে লড়ছে ঢাকা বিভাগ

299

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-জাতীয় লিগ
ইনিংস হার এড়াতে লড়ছে ঢাকা বিভাগ
ফতুল্লা, ১০ অক্টোবর, ২০১৮ (বাসস) : জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরের দ্বিতীয় রাউন্ডে দ্বিতীয় স্তরের ম্যাচে ঢাকা মেট্রোর বিপক্ষে ইনিংস হার এড়াতে লড়ছে ঢাকা বিভাগ। প্রথম ইনিংসে ঢাকা বিভাগের ২০৬ রানের জবাবে ৩৮৭ রান করে ঢাকা মেট্রো। ফলে প্রথম ইনিংসে ১৮১ রানের লিড পায় ঢাকা মেট্রো। জবাবে দিন শেষে ২ উইকেটে ৫০ রান তুলেছে ঢাকা বিভাগ। তৃতীয় দিন শেষে ৮ উইকেট হাতে নিয়ে ১৩১ রানে পিছিয়ে ঢাকা বিভাগ।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ৩১২ রান করেছিলো ঢাকা মেট্রো। ১৮৬ রানে অপরাজিত ছিলেন সাদমান ইসলাম। ডাবল-সেঞ্চুরির আশায় দিন শুরু করেন তিনি। কিন্তু ১৮৯ রানেই থেমে যেতে হয় তাকে। ২১টি চার ও ১টি ছক্কায় ৩২৬ বলে নিজের ইনিংসটি সাজান সাদমান। তার বিদায়ের পর নিচের দিকে আর কোন ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে পারেননি। ফলে ৩৮৭ রানে গুটিয়ে যায় ঢাকা মেট্রো। ঢাকা বিভাগের সালাউদ্দিন শাকিল ৮০ রানে ৪ উইকেট নেন।
নিজের দ্বিতীয় ইনিংস শুরু করে দুই ওপেনারকে হারিয়েছে ঢাকা বিভাগ। আব্দুল মজিদ ১৮ ও রনি তালুকদার ৪ রানে ফিরেন। ২৭ রানে অপরাজিত আছেন সাইফ হাসান।
দ্বিতীয় স্তরের অন্য ম্যাচে কক্সবাজারে আজও কোন একটি বলও মাঠে গড়াতে পারেনি। তাই ব্যাট-বলের লড়াইয়ে শামিল হতে পারছেন না চট্টগ্রাম বিভাগ ও সিলেট বিভাগের খেলোয়াড়রা। বৃষ্টির কারনে দ্বিতীয় দিনও মাঠে খেলা হয়নি। প্রথম দিন টস জিতে প্রথমে ব্যাট হাতে নেমে ওপেনার সাদিকুর রহমানের সেঞ্চুরিতে ৯ উইকেটে ২৮২ রান করে চট্টগ্রাম বিভাগ। সাদিকুর ১০৬ রান করেন।
সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা বিভাগ বনাম ঢাকা মেট্রো :
ঢাকা বিভাগ : ২০৬ ও ৫০/২, ১৪.৫ ওভার (সাইফ ২৭*, মাজিদ ১৮, সানি ১/৮)।
ঢাকা মেট্রো : ৩৮৭/১০, ১৩৯.৩ ওভার (সাদমান ১৮৯, আশরাফুল ৪৯, শাকিল ৪/৮০)।
চট্টগ্রাম বিভাগ বনাম সিলেট বিভাগ :
চট্টগ্রাম বিভাগ : ২৮২/৯, ৮৭ ওভার (সাদিকুর ১০৬, ইয়াসির ৮৪, শাহানুর ৩/৫৮)।
বাসস/এএমটি/১৯০৫/স্বব