চেন্নাইকে হারালো কলকাতা

84

কলকাতা, ৪ মে, ২০১৮ (বাসস) : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের এগারতম আসরের ৩৩তম ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৬ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স।
গত রাতে কলকাতার ইডেন গার্ডেন্সে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় কলকাতা। ব্যাটিং-এ নেমে ২০ ওভারে ৫ উইকেটে ১৭৭ রানের সংগ্রহ পায় চেন্নাই। দলের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ৪৩ রান করেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তার ২৫ বলের ইনিংসে ৪টি ছক্কা ও ১টি চার ছিলো।
এছাড়া অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন ২৫ বলে ৩৬, সুরেশ রায়না ২৬ বলে ৩১ ও দক্ষিণ আফ্রিকার ফাফ ডু-প্লেসিস ১৫ বলে ২৭ রান করেন। কলকাতার পিযুষ চাওলা ও ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন ২টি করে উইকেট নেন।
জবাবে নারাইনের উড়ন্ত সূচনার পরও অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতায় চাপে ছিলো কলকাতা। নারাইনের ২০ বলে ৩২ রানের সুবাদে ১১ দশমিক ৪ ওভারে ৯৭ রানে চতুর্থ উইকেট হারায় স্বাগতিকরা। এরপর পঞ্চম উইকেট জুটিতে মাত্র ৩৬ বলে অবিচ্ছিন্ন ৮৩ রান যোগ করেন সুবামান গিল ও অধিনায়ক দিনেশ কার্তিক। এই জুটির কল্যাণেই ১৪ বল বাকী রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে কলকাতা।
১৮ বছর বয়সী গিল ৬টি চার ও ২টি ছক্কায় ৩৬ বলে অপরাজিত ৫৭ রান করেন। ৭টি চার ও ১টি ছক্কায় ১৮ বলে অপরাজিত ৪৫ রান করেন কার্তিক।
এই জয়ে ৯ খেলায় ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে উঠে এলো কলকাতা। সমানসংখ্যক ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে চেন্নাই।

image_printPrint