সড়ক দুর্ঘটনা রোধে চালকের পাশাপাশি যাত্রী ও পথচারীদের সচেতন হতে হবে : নৌপরিবহন মন্ত্রী

343

মাদারীপুর, ৪ মে, ২০১৮ (বাসস): নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, সড়ক দুর্ঘটনা রোধে চালকদের পাশাপাশি যাত্রী ও পথচারীকে সচেতন হতে হবে।
তিনি বলেন, ‘কোন দুর্ঘটনা ঘটলে কেবলমাত্র চালকদের দোষী বলা ঠিক নয়। দুর্ঘটনার ক্ষেত্রে যাত্রীদেরও খামখেয়ালীপনা থাকে। কেউ কেউ রাস্তা পার হবার সময় মোবাইলে কথা বলেন, আবার কেউ কেউ জানালার বাহিরে হাত রেখে গাড়িতে যাতায়াত করেন। এসব কারণে অনেক দুর্ঘটনা ঘটে, এসব বিষয়ে সবকলে সচেতন হতে হবে।’
শুক্রবার দুপুরে মাদারীপুর শিল্পকলা একাডেমীতে জেলা শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।
পাকিস্তানী প্রেতাত্মাদের নিয়ে দল গঠনকারিদের সকলের প্রত্যাখান করা উচিত উল্লেখ করে শাজাহান খান বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৩ বছর ৭ মাস ক্ষমতায় থাকার পর তাকে হত্যা করা হয়। অথচ সেই হত্যাকারীদের নিয়ে জিয়াউর রহমান রাষ্ট্র পরিচালনা করেছেন। পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার চক্রান্ত করেছিল।’
অনুষ্ঠানে মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ছগির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ প্রমুখ উপস্থিত ছিলেন।
সম্মেলনে আলহাজ¦ আমিনউদ্দিন হাইস্কুলের প্রধান শিক্ষক সৈয়দ আকমল হোসেনকে সভাপতি ও কয়ারিয়া ঈদগাহ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লালমিয়া জমাদারকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ শিক্ষক সমিতির মাদারীপুর জেলা শাখার ৫১ সদস্যদের কমিটি ঘোষণা করা হয়।