পর্যটন নগরী কক্সবাজারে বঙ্গবন্ধু কাপের চার সেমিফাইনালিস্ট

281

কক্সবাজার, ৭ অক্টোবর ২০১৮ (বাসস) : বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের সেমি-ফাইনালে অংশ নিতে আজ পর্যটন নগরী কক্সবাজারে পৌঁছেছে স্বাগতিক বাংলাদেশ সহ শেষ চারে ঠাই পাওয়া চারটি দল। আজ বিকাল সাড়ে ৩ টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে কক্সবাজার বিমান বন্দরে অবতরণ করে স্বাগতিক বাংলাদেশ, ফিলিস্তিন, ফিলিপাইন ও তাজিকিস্তানের খেলোয়াড়রা।
বিমান বন্দরে দলগুলোকে অভ্যর্থনা জানান জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা। স্থানীয় ক্রীড়ামোদিদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন স্কোয়াডভুক্ত কক্সবাজারের ৪ কৃতি সন্তান তৌহিদুল ইসলাম সবুজ, মোহাম্মদ ইব্রাহিম, আনিসুর রহমান জিকু ও সুষান্ত ত্রিপুরা। বিমান বন্দরে পৌঁছে লোকাল হিরো ইব্রাহিম বলেন, ‘আগেও বহুবার কক্সবাজারে এসেছি,তবে এবারের আসার অনুভূতি অন্যরকম। জাতীয় দলের হয়ে খেলতে প্রথমবারের মত নিজের মাঠে এসেছি। চেষ্টা করবো সর্বোচ্চটা দিতে। আরেক কৃতি ফুটবলার তৌহিদুল ইসলাম সবুজ বলেন,‘আমরা সিলেটেও ভাল খেলে সেমিফাইনালে উঠে কক্সবাজারে এসেছি। কক্সবাজারের বীর শ্রেষ্ট রুহুল আমীন স্টেডিয়াম মাঠে আমাদের খেলার ভাল অভিজ্ঞতা রয়েছে, আশা করছি নিজেদের মাঠে ফিলিস্তিনের বিরুদ্ধে ম্যাচটি আমরা জয় করতে পারব।’
এদিকে কক্সবাজারে এসে উঞ্চ অভ্যর্থনা পেয়ে মুগ্ধ বিদেশী কোচ ও খেলোয়াড়রা। ফুলেল শুভেচ্ছা পেয়ে কক্সবাজারে প্রবেশ করা ফিলিপাইন দলের সহকারী কোচ মংরি চো বলেন, বাংলাদেশের আমন্ত্রণে খেলতে এসে আমাদের বেশ ভালই লাগছে। এখানকার মানুষ খুব ভাল, আমাদের খুব ভাল লাগছে।’ পরে কড়া পুলিশ প্রহরায় টিম হোটেল কক্স টুডেতে নেওয়া হয় বাংলাদেশ সহ ৪ দেশের ফুটবলারদের ।
কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু বলেন, আগামী ৯ ও ১০ অক্টোবর কক্সবাজারে অনুষ্ঠিতব্য আর্ন্তজাতিক ফুটবল ম্যাচ নিয়ে কক্সবাজারের ক্রীড়ামোদীরা উচ্ছ্বসিত। আমরা প্রতিটি দলের জন্য স্থানীয় লিয়াজো অফিসার নিযুক্ত করেছি। দলকে আনা নেয়ার জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আন্তর্জাতিক এই ম্যাচ দুটি আয়োজনের জন্য এখন সম্পূর্ণ প্রস্তুত বীর শ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়াম। প্রথমবারের মত আয়োজিত আন্তর্জাতিক এই টুর্নামেন্ট নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যেই সম্পন্ন হবে বলে আশা করছি। ম্যাচ আয়োজনের জন্য স্টেডিয়াম এলাকা সহ গোটা শহরেই বাড়তি নিরাপত্তার উদ্যোগ নিয়েছে স্থানীয় প্রশাসন।