চিকিৎসার জন্য বিএসএমএমইউতে খালেদা জিয়া

45

ঢাকা, ৬ অক্টোবর, ২০১৮ (বাসস) : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে আজ চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ হারুন সাংবাদিকদের জানান, খালেদা জিয়াকে হাসপাতালে একটি ভিআইপি কেবিন বরাদ্দ দেয়া হয়েছে, সেখানে তিনি চিকিৎসাকালে থাকবেন।
তিনি জানান, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত ৫ সদস্যের মেডিকেল বোর্ড আগামীকাল বৈঠকে বসবেন। বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তার চিকিৎসা কার্যক্রম শুরু করা হবে।
গত ৪ অক্টোবর বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য কারাগার থেকে একটি বিশেষায়িত হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন।
আদালত বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সদস্যদের বাদ দিয়ে একটি নতুন মেডিকেল বোর্ড গঠনেরও নির্দেশনা দেন।
আদালতের নির্দেশনার প্রেক্ষিতে বিএসএমএমইউ’র মেডিসিন বিভাগের অধ্যাপক মো. আব্দুল জলিল চৌধুরী ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. বদরুন্নেসা আহমেদ মেডিকেল বোর্ডের সদস্য থাকবেন। বোর্ডের অপর তিন সদস্য বেগম খালেদা জিয়ার পছন্দ অনুযায়ি অন্তর্ভুক্ত করা হবে।

image_printPrint