ভারত-বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চিরদিন অটুট থাকবে : হর্ষ বর্ধন শ্রিংলা

363

চাঁদপুর, ৫ অক্টোবর ২০১৮ (বাসস) : বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পকের্র যে বীজ বপন করেছিলেন তা চিরদিন অটুট থাকবে।
তিনি বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধে বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধা ও ভারতীয় সৈন্যরা একসাথে যুদ্ধ করেছিল এবং স্বাধীনতার জন্য রক্ত দিয়েছিলো। আর ওই সময়টাই ছিলো ভারতীয়দের জন্য মহান গর্বের মুহূর্ত।
শ্রিংলা আজ দুপুরে চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবা ডিগ্রি কলেজের নবনির্মিত মহাত্মা গান্ধী ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ হাসান খান।
অনুষ্ঠানে চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়া, জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গণি পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারীসহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ভারতীয় হাইকমিশনার বলেন, বর্তমান সরকারের সময়ে ভারত ও বাংলাদেশের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে আগামীতে এই সম্পর্ক আরো দৃঢ় হবে। এছাড়াও এই ভবনের কারণে এখানে আরো শিক্ষার্থীরা ভর্তি হতে উৎসাহিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য, গত বছরের অক্টোবর মাসে ভারত সরকারের ১ কোটি ৮ লাখ টাকা ব্যয়ে এই মৈত্রী বন্ধনের স্বারক মহাত্মা গান্ধীর ভবনের ভিত্তি পলক উন্মোচন করা হয়।

image_printPrint