ডিজিটাল আইনে সাংবাদিকতা বা গণমাধ্যমের স্বাধীনতা অক্ষুণ্ন থাকবে : আনিসুল হক

445

পঞ্চগড়, ৪ অক্টোবর, ২০১৮ (বাসস) : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকতা বা গণমাধ্যমের স্বাধীনতা অক্ষুন্ন থাকবে।
মানুষের বাক স্বাধীনতা অথবা সাংবাদিকতার স্বাধীনতা ব্যাহত হবে এমন কোন বিধান এ আইনে নেই বলে জানান তিনি।
আইনমন্ত্রী আজ বৃহষ্পতিবার সন্ধায় পঞ্চগড়ে চিফ জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
আনিসুল হক বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করা হলে এই আইনেই তার রক্ষা কবচ আছে। ভবিষ্যতে এই আইনের যাতে কেউ অপব্যবহার করতে না পারে, এ রকম রক্ষা কবচ এই আইনের মধ্যে আছে।
তিনি বলেন, ‘আমরা চাই সব দল আগামী জাতীয় নির্বাচনে অংশ গ্রহণ করুক। নির্বাচনে কোন দল আসবে কি আসবেনা সেটা তাদের ব্যাপার। এ বিষয়ে তারা স্বাধীনভাবেই সিদ্ধান্ত নিবেন। এ ব্যাপারে আমাদের কোন বক্তব্য নেই।’
পঞ্চগড় জেলা ও দায়রা জজ আবু মনছুর মো. জিয়াউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে পঞ্চগড় ১ আসনের সংসদ সদস্য নাজমুল হক প্রধান,পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য এ্যাড.নুরুল ইসলাম সুজন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সেলিনা জাহান লিটা, জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ গিয়াস উদ্দীন আহমদ ও জেলা আইনজীবী সমিতির সভাপতি মির্জা নাজমুল ইসলাম কাজল প্রমুখ উপস্থিত ছিলেন।
এরআগে আনিসুল হক পঞ্চগড়ে ১২ তলা বিশিষ্ট চিফ জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালত ভবনের ৮ তলা পর্যন্ত উদ্বোধন করেন।
প্রায় ৫০ কোটি টাকা ব্যায়ে এ ভবন নির্মাণ করা হচ্ছে।