আগামী সংসদ নির্বাচনে প্রস্তুতি গ্রহণে নেতা-কর্মীদের আহবান তোফায়েল’র

45
image_printPrint

ভোলা, ১ মে, ২০১৮ (বাসস) : আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করার জন্য আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি আহবান জানিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, যথাসময়ে আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকালীন সরকার প্রধান থাকবেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকল দলের অংশগ্রহণে এবারের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে মন্ত্রী আশা প্রকাশ করেন।
মন্ত্রী আজ মঙ্গলবার দুপুরে মহান মে দিবস উপলক্ষে জেলা শ্রমিক লীগের আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। জেলা শ্রমিক লীগ সভাপতি মো: আবু তাহের সভায় সভাপতিত্ব করেন।
তোফায়েল বলেন, কোন তত্তাবধায়ক সরকার এই দেশে আসবেনা। কোন সহায়ক সরকারও আসবেনা। নির্বাচনকালীন বর্তমান সরকার দৈনন্দিন কাজ করবে অন্তর্বর্তিকালীন সরকার হিসাবে। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। সেই নির্বাচনে ভোলায় আওয়ামী লীগের নেতৃত্বে ঘরে ঘরে দুর্গ গড়ে তোলার আহবান জানান মন্ত্রী।
বাণিজ্যমন্ত্রী বলেন, যারা অতিতে নির্বাচনে অংশ নেননি, নিশ্চয়ই তারা তাদের ভুল উপলব্ধি করেছেন। আগামীতে যদি তারা নির্বাচনে অংশগ্রহণ না করে তবে তাদেরই ভুল হবে। আগামী নির্বাচন হবে অংশগ্রহণ মূলক।
মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং বিশ্বের বুকে একটি মর্যাদাশীল ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত দেশ হিসাবে প্রতিষ্ঠিত হবে। সেদিন বেশি দূরে নয়, যেদিন জাতির পিতার স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে এই দেশ।
এসময় তিনি বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে বলেন, আওয়ামী লীগ রাষ্ট্র পরিচালনার দায়িত্বে আছে বলেই ভোলা আজ নদী ভাঙ্গছেনা। ব্লক ও জিও ব্যাগের মাধ্যমে টেকসইভাবে নদী পাড় রক্ষা করায় এখানে স্বস্তি ফিরে এসেছে। এবছরই ভোলা-বরিশাল ব্রীজ নির্মাণের কাজসহ তার সরকারের নানান উন্নয়ন পরিকল্পনা তুলে ধরেন মন্ত্রী।
পরে মন্ত্রী শহরের নতুন বাজারের মনোহরী পট্রীতে শুক্রবার রাতের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত স্থান পরিদর্শনে যান এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সমবেদনা জানান। এসময় মন্ত্রী সাংবাদিকদের জানান, এই অগ্নিকান্ডে ভোলা শহরের অনেক বড় ধরনের ক্ষতি হয়েছে। এ ব্যাপারে আমাদের সকলের আরো বেশি করে সতর্ক হতে হবে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের স্বল্প সূদে ঋণ প্রদান করা যায় কিনা সে ব্যাপারে পরিকল্পনা চলছে। এছাড়া সরকারের পক্ষ থেকে যতটুকু আর্থিক সহায়তা দরকার তা সাধ্যমত করা হবে বলে বাণিজ্যমন্ত্রী জানান।
এসময় জেলা প্রশাসক মো: মাসুদ আলম সিদ্দিক, জেলা আওয়ামী লীগ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, জেলা পূলিশ সুপার মো: মোকতার হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, পৌর মেয়র মো: মনিরুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামাল হোসেন, জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, শহর আওয়ামী লীগ সভাপতি নাজিবুল্লাহ নাজু, সম্পাদক আলী নেওয়াজ পলাশসহ অন্যরা।