ঢাবি ক-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

423

ঢাকা, ৩ অক্টোবর, ২০১৮ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (২০১৮-২০১৯) শিক্ষাবর্ষে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।
আজ দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।
উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ১৭ অক্টোবর বিকাল ৩টা থেকে ৩১ অক্টোবর বিকাল ৩টা পর্যন্ত নির্ধারিত ওয়েবসাইটে বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ৮ অক্টোবর থেকে ১৫ অক্টোবরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।
ফলাফল নিরীক্ষণের জন্য আগামীকাল ৪ অক্টোবর থেকে ১১ অক্টোবরের মধ্যে নির্ধারিত ফি প্রদান করে বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।
ফল প্রকাশের সময় উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, বিজ্ঞান অনুষদের ডিন ও ক-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, ফার্মেসী অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম আব্দুর রহমানপ্রমুখ উপস্থিত ছিলেন।
গত ২৮ সেপ্টেম্বর শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ ইউনিটে ১ হাজার ৭৫০টি আসনের জন্য ৭৭ হাজার ৫৭২ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ১০ হাজার ১১৭ জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার ১৩ দশমিক ৪ শতাংশ।
পরীক্ষার ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। তাছাড়া, যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU KA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে ংবহফ করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।